Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচনে সবচেয়ে বড় চ্যালেঞ্জের কথা জানালেন রুমিন ফারহানা

এবার নির্বাচনে সবচেয়ে বড় চ্যালেঞ্জের কথা জানালেন রুমিন ফারহানা

সমস্ত বাধা উপেক্ষা করে বিএনপি তাদের আন্দোলন বেগবান করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিএনপি’র দাবি তাদের বেশ কয়েকজন নেতা পুলিশের গু”লিতে প্রান হারিয়েছেন। দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি সরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলছে। এবারে বিষয়ে সরব হয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সহ-সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনি বলেন, বিএনপি দিন দিন শক্তিশালী হচ্ছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরেরাজশাহী নগরীর একটি আবাসিক হোটেলের সম্মেলন কক্ষে ‘জবাবদিহিতামূলক রাষ্ট্রব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, স্বাধীনতা, মানবাধিকার, সুশাসন ও ন্যায়বিচার দিতে ব্যর্থ আওয়ামী লীগের মতো ফ্যাসিবাদী সরকারকে প্রতিনিয়ত মোকাবেলা করতে হচ্ছে বিএনপিকে। গণতান্ত্রিক সরকারের আমলে আন্দোলন আর একদলীয় ফ্যাসিবাদী নি”পীড়ক সরকারের বিরুদ্ধে আন্দোলন কখনোই এক নয়। পুলিশসহ নিরাপত্তা বাহিনীকে সরিয়ে দিলে আওয়ামী লীগ এক মিনিটও ক্ষমতায় থাকতে পারবে না।

তিনি বলেন, এদেশের নির্বাচনী কাঠামো ধ্বং”স হয়ে গেছে। এমনকি নির্বাচন কমিশনও বলেছে, দিনের ভোট রাতে হয়। নির্বাচন কমিশন বলেছে, গোপন কক্ষে যে ভূত দাঁড়িয়ে থাকে তারাই হচ্ছে নির্বাচনের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

তিনি আরও বলেন, শুধু ক্ষমতার পরিবর্তনই মৌলিক পরিবর্তন আনবে বলে বিএনপি বিশ্বাস করে না। সেজন্য গোটা দেশকে মেরামত করা দরকার। এজন্য দেশপ্রেম ও ঐক্যমত্য প্রয়োজন। তাই ছোট-বড় সব রাজনৈতিক নেতাদের নিয়ে রাষ্ট্র মেরামতের কাজ করা হবে। আমরা গণতন্ত্র ও মানবাধিকার ফিরিয়ে আনব।

তাই দেশে ছোট এবং বড় সকল দলকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে। এই সকল রাজনৈতিক দলের নেতাদের নিয়ে রাষ্ট্রকে একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে মেরামতের কাজ করতে হবে। আমরা যে কোনো মূল্যে এই দেশে গণতন্ত্র এবং মানুষের অধিকারকে পুনরায় ফিরিয়ে আনবো।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *