Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / সরকার পরিবর্তনের একমাত্র পথ কি, জানালেন পরিকল্পনামন্ত্রী

সরকার পরিবর্তনের একমাত্র পথ কি, জানালেন পরিকল্পনামন্ত্রী

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচীনকে কেন্দ্র করে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে বিচ্যুত করতে নানা ষড়যন্ত্র করে চলেছে বিএনপি। তবে ষড়যন্ত্র না চালিয়ে বিএনপিকে সরকার পরিবর্তনের একমাত্র পথের কথা জানালেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের আহসানউল্লাহ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম যাই বলুক সরকার হটাবে। লাভ নাই। গণতান্ত্রিকভাবে সরকার পরিবর্তন করার একমাত্র পথ নির্বাচন। আমরাও সরকারকে হটিয়েছি। যখন এটি কোনোটি ঔপনিবেশিক সরকার, কোনো বিদেশী সরকার, আমরা তাদের হটিয়েছি। আমরা সংগ্রামের মাধ্যমে পাকিস্তান সরকারকে পরাজিত করেছি, তার দরকার ছিল।

তিনি আরও বলেন, কেউ তার দেশের আইন দ্বারা প্রতিষ্ঠিত সরকার বা জনগণের দ্বারা নির্বাচিত সরকারকে উৎখাত করার ফৌজদারি অপরাধ করবে না। আমরা আইন ও সংবিধানে বিশ্বাস করি। আমরা মনে করি, এ দেশের দায়িত্বে জনগণ। তারা যাকে ইচ্ছা ক্ষমতায় বসবে।

তবে বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা সংবাদ মাধ্যমকে অনেক আগেই দাবি করেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবেন না তারা। নির্বাচনের সরকারকে ক্ষমতা থেকে পদত্যাগের দাবি জানান তারা।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *