Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি আন্দোলনের নামে কোন অপরাধে লিপ্ত হচ্ছে সেই বিষয়টি এবার প্রকাশ্যে আনলেন হাসানুল হক ইনু

বিএনপি আন্দোলনের নামে কোন অপরাধে লিপ্ত হচ্ছে সেই বিষয়টি এবার প্রকাশ্যে আনলেন হাসানুল হক ইনু

হাসানুল হক ইনু জাতীয় সামাজতান্ত্রীক দল অর্থাৎ জাসদের একজন নেতা এবং সেই সাথে তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগেরও একজন নেতা তিনি। হাসানুল হক ইনু গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক তথ্যমন্ত্রী হিসেবেও দায়িত্বরত ছিলেন। এই সম্মানীয় পদে কর্মরত থাকাকালীন সময়ে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে গিয়েছিলেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিএনপি আন্দোলনের নামে দেশের মানুষকে হত্যা করে ক্ষমতায় আসতে চায়।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘মুক্তিযুদ্ধবিরোধী শক্তিরা রাজাকার সমর্থিত সরকার প্রতিষ্ঠা করে নির্বাচনের নামে দেশকে অস্থিতিশীল করার নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা ঐতিহাসিক ঐতিহ্যকে অস্বীকার করে এবং তা/লেবান শাসনকে চিরস্থায়ী করতে মরিয়া হয়ে ওঠে। বিএনপি গণতন্ত্রের কথা বললেও তারা আন্দোলনের নামে দেশের মানুষকে প্রাণনাশের করে ক্ষমতায় আসতে চায়, তারা চায় অস্বাভাবিক সরকার।

শনিবার বিকেলে ফেনী শহরের জনসভা হলে জাসদের চট্টগ্রাম বিভাগীয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ‘এ দেশের মানুষ বিএনপি-জামায়াতকে ক্ষমতায় দেখতে চায় না, যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করেছিল, মুক্তিযুদ্ধকে অস্বীকার করেছিল, ২১শে আগস্ট গ্রেনেড হামলায় প্রধানমন্ত্রীকে প্রাণনাশের পরিকল্পনা করেছিল। তিনি বলেন, বিএনপি জামায়াতের সকল অপশক্তি ও রাষ্ট্রীয় সম্পদ লুটপাটকারী দস্যুরা যেন আর কখনো ক্ষমতায় না আসে সে জন্য মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশে কখনই রাজাকার মদদপুষ্ট সরকার হতে দেওয়া হবে না।

ফেনী জেলা জাসদের সভাপতি নুরুল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল হাসান জুয়েল। স্থায়ী কমিটির সদস্য নুরুল আখতার, যুগ্ম-সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, মির্জা মোঃ আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক মো. নুরুন্নবী ও জসিম উদ্দিন বাবুল প্রমুখ।

জাসদ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে সারাদেশে সকল বিভাগে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হচ্ছে বলে জানানো হয়। তারই আলোকে চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হচ্ছে।

প্রসঙ্গত, হাসানুল হক ইনু দলের প্রতি শ্রদ্ধাশীল থেকে দলের সার্বিক কামনা করে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাতে করে যাচ্ছেন নিরলস প্রচেষ্টা। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে তিনি আয়োজিত বিভিন্ন সভা ও সমাবেশে তার মূল্যবান বক্তব্য প্রধান করছেন এং কর্মীদের ভালো কাজ করার জন্য উৎসাহিত ও পরামর্শ দেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *