Sunday , May 26 2024
Breaking News
Home / National / বোকার স্বর্গে বাস করা ছাড়া আর কিছুই না যদি আওয়ামী লীগের সহনশীলতাকে কেউ দুর্বলতা ভাবে: জাহাঙ্গীর কবির নানক

বোকার স্বর্গে বাস করা ছাড়া আর কিছুই না যদি আওয়ামী লীগের সহনশীলতাকে কেউ দুর্বলতা ভাবে: জাহাঙ্গীর কবির নানক

জাহাঙ্গীর কবির নানক বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি ঢাকা-১৩ আসন থেকে নির্বাচিত হওয়া একজন সাবেক সংসদ সদস্য। এই সম্ম আনীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষঠার সহিত তার দায়িত্ব পালন করে গিয়েছিলেন। বর্তমানে জাহাঙ্গীর কবির নানক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সডস্য হিসেবে দায়িত=ব পালন করছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আ.লীগের সহনশীলতাকে কেউ দুর্বলতা ভাবলে সে বোকার স্বর্গে বাস করছে।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি আন্দোলনের নামে পুলিশকে উসকানি দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। সব প্রতিক্রিয়াশীল শক্তিকে মোকাবেলা করার অভিজ্ঞতা আওয়ামী লীগের রয়েছে। আমরা স্পষ্ট বলতে চাই, যে কেউ আমাদের সহনশীলতাকে দুর্বলতা মনে করে সে বোকার স্বর্গে বাস করছে।

শুক্রবার বিকেলে রংপুরের আলমনগর খামারপাড়ায় এসপিপিজিআরসি নেতা নাসিম খান মেমোরিয়াল মা ও শিশু হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নানক বলেন, জিয়াউর রহমান আর্মি অ্যাক্টের তোয়াক্কা করে যে দল প্রতিষ্ঠা করেছিলেন, সেই দলের চেয়ারম্যান বঙ্গবন্ধু প্রণনাশের সাথে সরাসরি জড়িত ছিলেন, যে দল দেশে জঙ্গিবাদ সৃষ্টি করেছিল, যে দল জামায়াতের মতো জঙ্গি সংগঠন গড়ে তুলেছিল, যে দল ভোট কেড়ে নিয়েছে, হ্যাঁ বা না ভোট দিয়ে জনগণের অধিকার, যে দল ২১শে আগস্ট গ্রে/নেড হামলা চালিয়ে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনাকে প্রণনাশের চেষ্টা করেছিল- সেই দলই আজ আমাদের ভোট ও গণতন্ত্র শেখাচ্ছে। যা সত্যি লজ্জার।

তিনি বলেন, একটি স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে জাতীয় সংসদ নির্বাচন হবে। তাই জনগণ কোন সরকার চায় তার মাপকাঠি হলো নির্বাচন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করে তাদের জনপ্রিয়তা যাচাই করুক। নির্বাচনই দেখাবে জনগণ শান্তি চায়, উন্নয়ন চায় নাকি ধ্বংস ও রোগবালাই চায়।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হারুন-অর-রশিদ।

এরপর রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে প্রয়াত এসপিপিজিআরসি নেতা নাসিম খানের ১৭তম প্রয়ানবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী স্মরণসভা ও বার্ষিক কাউন্সিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাহাঙ্গীর কবির নানক।

প্রসঙ্গত, আওয়ামী লীগ বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল এবং তা ছাড়াও দেশের একটি শক্তিশালী রাজনৈতিক দল। জনগনের অজস্র ভালোবাসা ও শ্রদ্ধা নিয়ে দলটি পরপর তিনবার ক্ষমতায় এসে করে গেছেন ইতিহাস রচনা। সামনে আসছে দ্ব আদশ জাতীয় নির্বাচন। প্রত্যেকবারের মত আওয়ামী লীগ জনগনে রভালোবাসা নিয়ে আবার ক্ষমতায় আসবে এমনটাই প্রত্যাশা করছেন দেশের সাধারণ মানুষ।

About Shafique Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *