Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় আসলে জাতীয় সংসদ কেমনভাবে সাজানো হবে জানালেন রুমিন ফারহানা

বিএনপি জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় আসলে জাতীয় সংসদ কেমনভাবে সাজানো হবে জানালেন রুমিন ফারহানা

রুমিন ফারহানা হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন প্রখ্যাত রাজনীতিবীদ এবং তিনি সংরক্ষিত নারী আসন-৫০ থেকে নির্বাচিত হওয়া একজন সম্মানীত সংসদ সদস্য। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। দলকে বিজয়ের দিকে এহিয়ে নিয়ে যেতে রুমিন ফারহানা নিরলাসভাবে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন পুলিশকে সরিয়ে দিলে আওয়ামীলীগ কতক্ষণ টিকতে পারবে এটা বড় প্রশ্ন।

পুলিশ সরিয়ে দিলে আওয়ামীলীগ কতক্ষণ রাজপথে থাকতে পারবে সেটি এখন বড় প্রশ্ন। শনিবার (২৪ সেপ্টেম্বর) এমন মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা।

শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর একটি হোটেলে বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের সাথে ‘জবাবদিহিমূলক রাষ্ট্র ব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন রুমিন ফারহানা। এ সময় তিনি বলেন, বিএনপি জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় আসলে জাতীয় সংসদ এক কক্ষ না হয়ে দুই কক্ষ বিশিষ্ট হবে। এতে দেশ স্বৈরশাসক বা এক নায়কতন্ত্রের কবলে পড়বে না।

সভায় প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেল এর সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবীসহ রাজশাহী বিএনপির শীর্ষ নেতারা।

প্রসঙ্গত, পুলিশ হলো জনগনের পরম বন্ধু। জনগনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করারই পুলিশের একমাত্র লক্ষ। সমাজের প্রত্যেকটি স্থানেই রয়েছে পুলিশ। পুলিশ সদস্যরা সদা সতর্ক অবস্থানে থাকে যাতে অপরাধকারীরা কোনো ধরণের অপরাধ সংগঠন করতে না পারে যার কারণে জনগনের জান ও মালের ক্ষতিসাধন হয়। পুলিশ ও জনগনের মধ্যে রয়েছে একটি নিবিড় সম্পর্ক। সমাজে পুলিশ আছে বলেই সমাজ থেকে অপরাধের মাত্রা অনেকাংশে কমে গিয়েছে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *