Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / আইজিপির পদ থেকে অবসর, নতুন কোন দায়িত্ব দেয়া হচ্ছে বেনজির আহমেদকে

আইজিপির পদ থেকে অবসর, নতুন কোন দায়িত্ব দেয়া হচ্ছে বেনজির আহমেদকে

দীর্ঘদিন ধরেই দক্ষ ও সম্মানের সাথে পুলিশ প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন ড. বেনজীর আহমেদ। তবে নিয়ম অনুযায়ী চলতি মাসের আগামী ৩০ সেপ্টেম্বর এই চাকরির মেয়াদ শেষ হবে। আর এরই আলোকে পুলিশ প্রধানের দায়িত্বে থেকে সরে যেতে হচ্ছে তাকে। তবে সম্প্রতি প্রশ্ন উঠেছে, অবসরের পর নতুন কোনও দায়িত্বে আসছেন বেনজীর আহমেদ?

চলতি মাসেই শেষ হচ্ছে বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদের চাকরির মেয়াদ। এরই মধ্যে তার অবসরের প্রজ্ঞাপনও জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পুলিশ প্রশাসন ও সরকারের বিভিন্ন স্তরে গুঞ্জন রয়েছে যে বেনজীর আহমেদকে পুলিশ প্রধান হিসেবে চাকরির মেয়াদ ৩০ সেপ্টেম্বর শেষ হলেও নতুন কোনো সরকারি ভূমিকায় দেখা যেতে পারে। কেউ কেউ মনে করেন তিনি রাজনীতিতেও যোগ দিতে পারেন। তবে অবসরে তিনি আসলে কী করবেন, তা নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

বেনজীর আহমেদ ২০২০ সালের এপ্রিল মাসে আইজিপি হিসেবে নিযুক্ত হন। তিনি ওই বছরের মে মাসে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি বিশেষায়িত সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ছিলেন। এরপর তার স্থলাভিষিক্ত হন চৌধুরী আবদুল্লাহ আল মামুন বাহিনীর মহাপরিচালক। একইভাবে নতুন আইজিপি হিসেবে দায়িত্ব নিচ্ছেন তিনি।

বেনজীর আহমেদ ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে এমএ সম্পন্ন করেন। এছাড়াও তিনি একই বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে ব্যবসায় প্রশাসনে পিএইচডি করেছেন। তিনি ১৯৮৮ সালে সপ্তম (বিসিএস) পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগ দেন।

এদিকে এর আগে গত বৃহস্প্রতিবার (২২ সেপ্টেম্বর) পুলিশ প্রধানের দায়িত্বে থেকে বেনজীর আহমেদের অবসরের বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষ। একই সঙ্গে প্রজ্ঞাপনও জারি করা হয়।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *