Thursday , May 30 2024
Breaking News
Home / opinion / দেশে দমকে দমকে মিছা কথা বলেন ব্যাপার না, বিদেশী মিডিয়াতেও মিছা কথা : পিনাকী

দেশে দমকে দমকে মিছা কথা বলেন ব্যাপার না, বিদেশী মিডিয়াতেও মিছা কথা : পিনাকী

ক্ষমতাসীন আওয়ামীলীগ বিনা ভোটে ক্ষমতায় আছেন অথচ দাবি করেন তারা জনগণের ভোটে ক্ষমতায় আছে। ক্ষমতায় টিকে থাকতে তারা একের পর এক মিথ্যার আশ্রয় নিচ্ছে কিন্তু বুঝতে পারছে না দেশের মানুষ তাদের কথা বিশ্বাস করে না। হয়ত ভাবছে তাদের ক্ষমতা থেকে কেউ নামাতে পারবে না কিন্তু ভাবা উচিত তারা যা করছে এবং বলছে তারা জন্য তাদের ভুগতে হবে। এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকদের জন্য সেটি হুবাহু তুল ধরা হলো।

শেখ হাসিনা বিবিসিকে একটা সাক্ষাৎকার দিছেন। ভুলভাল ইংরেজিতে ব্যাপার না, আমার তো বাংলাই শুদ্ধ হয়না আর ইংরেজি আমাগো মাতৃভাষাও না।কিন্তু তাই বলে অংকে ভুল?

উনি বলছেন ১৯৭৫ এ শেখ মুজিবের হত্যাকাণ্ডের পরে পচিশ বচ্ছর সামরিক শাসন ছিলো। ৭৫ যোগ একুশ কতো হয়? ছিয়ানব্বই তো। তার মানে খালেদা জিয়ার প্রথম টার্মটাও সামরিক শাসন? আজিব বাত? দেশে দমকে দমকে মিছা কথা বলেন ব্যাপার না, বিদেশী মিডিয়াতেও মিছা কথা?

লজ্জা লাগেনা হাসিনা? মিছা কথা যে আমরা বলিনা তা না। মাঝে মাঝে মিছা কথা তো বলিই। সিগারেট খাইয়া বাসায় গিয়া মায়েরে বলছি বন্ধুরা সিগারেট খাইছে তো তাই শার্টে গন্ধ হইছে। অফিস থিকা আড্ডা পিটাইতে গিয়া বাসায় ফিরা বলছি, আর বইলো না বসের সাথে হেব্বি জরুরি মিটিং আছিলো, তাই দেরী হইছে। এইগুলা কমবেশী আমরা সবাই করি কম বয়সে। বয়স বাড়লে এইগুলা কইমা যায়। আপনি বুড়া হইছেন কিন্তু বড় হন নাই। নিজের আকাম ঢাকতে মিছা কথার পরে মিছা কথা বলেন। আপনি বড় হবেন কবে হাসিনা?

প্রসঙ্গত, ক্ষমতায় থাকতে আওয়ামীলীগ সরকার দেশের মানুষের সামনে যে মিথ্যাচার করেছে তার জন্য তাকে ফল ভোগ করতে হবে বলে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, ক্ষমতায় থাকে তারা যে সব মিথ্যা তথ্য উপস্থাপন করছে সেটি দেশের মানুষ বুঝে কিন্তু সরকার ভয়ে কেউ সত্য বলতে সাহস পাচ্ছে না।

About Babu

Check Also

ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ আবারও একতরফা ভোট করে ক্ষমতা দখল করেছে।আর আওয়ামীলীগকে অবৈধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *