Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / আর নয়, এনাফ ইজ এনাফ : গয়েশ্বর

আর নয়, এনাফ ইজ এনাফ : গয়েশ্বর

আওয়ামীলীগ সরকার নির্বাচন ব্যস্থাকে ধ্বংস করে ক্ষমতায় চেপে বসেছে। দেশে দুর্নীতি লুটপাটের মাধ্যমে অর্থনৈতিক ব্যবস্থাকে সংকটের মুখে ফেলেছে। অথচ কথায় কথায় উন্নয়নের গান গায়ছে। দেশের মানুষ দ্রব্যের মূল্য বৃদ্ধিতে দিশেহারা কিন্তু সে দিকে তাদের খেয়াল নেয় তারা নিজেদের পকেট ভরা নিয়ে ব্যস্ত আছেন। তারা বঝতে পারছে দেশের মানুষ তাদের আর চায় না সে কারনে বিরোধী দলের ওপর দমন, নীপড়ন চালাচ্ছেন।সরকারকে রক্ষা করার দায়িত্ব প্রশাসনের না বলে মন্তব্য করে যা বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সরকারকে রক্ষার দায়িত্ব প্রশাসনের লোকদের নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে স্বাধীনতা ফোরামের উদ্যোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, “যারা প্রশাসনের আছেন সরকারের অংশীদার অথবা এই লুটপাটের অংশীদার অথবা কিছু পাইছেন তাদের বলব, আপনাদের চাকরি যাবে না। এখন থেকে আপনারা কোনো সরকারি কাজে যাবেন না। আপনার যেটা স্বাভাবিক দায়িত্ব সেই স্বাভাবিক কাজটা করেন। ’
তিনি বলেন, সরকার রক্ষা করার দায়িত্ব প্র্রশাসনের পোশাকধারী অথবা পোশাক ছাড়া যেই হোন না কেন এখনো সময় আছে জনগণের পক্ষে আসুন। আপনি আপনার কাজ করুন, আমরা কেউ সেখানে কাজ করতে যাব না। কিন্তু জনগণ যে সরকার চায় না, সেই সরকারকে টিকিয়ে রাখার জন্য যে কাজ করবে, তাকে ছাড় দেওয়ার কোনো সুযোগ থাকবে না। ‘

সরকার পতনের সকল বিরোধী রাজনৈতিক দলকে নিয়ে যুগপৎ আন্দোলনের প্রসঙ্গ টেনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘সবাই আমরা একটা জায়গায় আসছি। আজকে সবাইকে মিলে দেশটা উদ্ধার করতে হবে, আবার সবাই মিলে রাষ্ট্রকে মেরামত করতে হবে। আসুন সর্বপ্রথম আমরা একটা জায়গায় আসি সরকারটাকে হটানো একটা সুষ্ঠু নির্বাচন আদায় করার ক্ষেত্রে। আর নয়, এনাফ ইজ এনাফ—এই সরকারকে বিদায় করতে হবে। ’ ‘

আলোচনা সভায় বক্তারা বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের চিত্র তুলে ধরে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহর সভাপতিত্বে ও ইশতিয়াক আহমেদ বাবুল ও সহিদ হাসান মিন্টুর সঞ্চালনায় এতে অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুবুল্লাহ, বিএনপির মনিরুল হক চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাতীয় দলের অ্যাডভোকেট সৈয়দ শাহাদাত হোসেন প্রমুখ। হোসেন সেলিম, উলামা দলের শাহ মো. নেসরুল হক, তাঁতীদলের কাজী মনিরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথি হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

প্রসঙ্গত, সরকার ক্ষমতায় থাকতে রাষ্ট্রীয় বাহিনীকে বিরোধী দলকে দমনে ব্যবহার করছে বার বার অভিযোগ করার সত্বেও আইনশৃঙ্খলা দায়িত্বে কোনো পরিবর্তন লক্ষ করা যাচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এসব করে সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *