Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে পুরস্কার প্রদান করবেন

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে পুরস্কার প্রদান করবেন

বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন জাতির পিতা বঙ্গ বন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসে সবথেকে দীর্ঘসময় ধরে ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী তিনি। বাংলার মানুসের অসীম ভালোবাসা ও শ্রদ্ধা নিয়েই বারবার ক্ষমতায় এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে উন্নত বিশ্বের দিকে নিয়ে যাচ্ছেন। সম্প্রতি জানা গেছে চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া যেসব খেলোয়াড়ের ঘর ভালো নয় তাদের ঘর করার নির্দেশনাও দেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, যেসব নারী ফুটবলারদের ঘরের প্রয়োজন তাদের ঘরের অবস্থা পরিদর্শন করে প্রধানমন্ত্রী তাদের নতুন ঘর বানিয়ে দেবেন। এছাড়া জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শেষে চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের নগদ পুরস্কারও দেবে।

বুধবার (২১ সেপ্টেম্বর) সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে সেরা গোলরক্ষকের পুরস্কার পাওয়া রূপনা চাকমার পরিবারকে একটি ঘর তৈরির নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বুধবার সাবিনারা বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফের কর্মকর্তারা কেক কাটা ও ফুল দিয়ে স্বাগত জানান।

এরপর সানজিদা আক্তার বিআরটিসির ওপেন-টপ বাসে উদযাপন করতে বাফুফে যাত্রা শুরু করেন। বিমানবন্দর থেকে বাসটি কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবনে যায়। সেখানে আরেক দফা দলকে স্বাগত জানান বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দশরথের রংশালায় ফাইনালে কৃষ্ণা রানী সরকারের দুই গোল এবং শামসুন্নাহার জুনিয়রের এক গোলে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে বাংলাদেশের মেয়েরা ২৩ গোল করেছে।

প্রসঙ্গত, সাফ বিজয়ী নারী ফুটবলারদের এই বিজয় অনেক গৌরব আর সম্মানের। বিজয় অর=জন করে তারা বাংলাকে এনে দিয়েছে তারা অসীম সম্মান। তাদের এই অর্জনের কথা বনাগলার মানুষ কোনোদিন ভুলতে পারবেনা, চিরদিন সম্মানির সহিত স্বরণ করে যাবে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *