Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল কীভাবে চুরি হয়েছে শিরোপা জয়ী দুই নারী ফুটবলারের টাকা

জানা গেল কীভাবে চুরি হয়েছে শিরোপা জয়ী দুই নারী ফুটবলারের টাকা

সাফ শিরোপা জয়ী বাংলাদেশ নারী ফুটবল দল গতকাল দেশে ফিরেছে। তাদেরকে মহা আয়োজনে সংবর্ধনা জানানো হয়। কিন্তু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ নারী ফুটবলারের সাথে ঘটলো অঘটন। কৃষ্ণা ও শামসুন্নাহার ব্যাগ থেকে ডলার খোয়া গেছে বলে জানা গেছে। তবে এ বিষয়টি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানে না বলে দাবি করেছে। বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, লিখিত অভিযোগ পেলে তারা বিষয়টি তদন্ত করে দেখবে।

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান ফ্লাইট পরিচালনার পাশাপাশি বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের কাজ করে। তারা ফ্লাইট থেকে যাত্রীর লাগেজ নিরাপদে এবং অক্ষতভাবে ব্যাগেজ বেল্টে পৌঁছে দেওয়ার দায়িত্বভার তাদের। তবে দুই নারী ক্রিকেটারের অভিযোগের পরও নিজেদের অবস্থান জানাতে পারছেন না তারা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় মহিলা দলের কোচ গোলাম রব্বানী ছোটন জানান, লাগেজের তালা ভেঙে ফুটবলার কৃষ্ণার ৯০০ মার্কিন ডলার, বাংলাদেশি ৫০ হাজার টাকা এবং শামসুন্নাহারের ৪০০ ডলার খোয়া গেছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) সংবাদ মাধ্যমকে বলেন, বিষয়টি আমি আপনাদের (সাংবাদিকদের) কাছ থেকে শুনেছি, বিমান কর্তৃপক্ষ আমাকে এখনো কিছু জানায়নি। লিখিত অভিযোগ আসবে বলে আশা করা হচ্ছে। অভিযোগ এলে আমরা বিস্তারিত জানতে পারব।

এদিকে টাকা চুরির ঘটনা তদন্ত করছে বিমানবন্দরে কর্মরত এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। নাম প্রকাশে অনিচ্ছুক এপিবিএন-এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেন, ওই ফ্লাইটে প্রচুর লাগেজ ছিল। কোনো লাগেজ থেকে কোনো ডলার বা টাকা হারিয়ে যাওয়ার বিষয়ে আমাদের জানানো হয়নি। কোনো অভিযোগ করা হয়নি। আমরা সংবাদ দেখে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত করছি। সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে লাগেজ খুঁজতে ও প্রকৃত ঘটনা জানতে সহজ হবে।

এ প্রসঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম সংবাদ মাধ্যমকে বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ আনুষ্ঠানিক বিবৃতি দেবে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, একজন যাত্রীর লাগেজ ফ্লাইট থেকে আনলোড করার পর লাগেজ বেল্টে না যাওয়া পর্যন্ত পুরো এলাকাটি সিসিটিভি ক্যামেরার আওতায় পড়ে। বাংলাদেশের বিমানবন্দরে লাগেজ চুরি বা চুরির ঘটনা ঘটলে তা শনাক্ত করা সম্ভব হবে।

এদিকে ব্যাগ থেকে টাকা খোয়া যাওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে নেটিজেনরা। তারা বলছেন, শিরোপা জয়ী নারী ফুটবলারদের সাথে এমন ধরনের কান্ড ঘটেছে, যেটা কোনোভাবেই কাম্য নয়। তবে ধারণা করা হচ্ছে বিমানবন্দরে এই ধরনের ঘটনা ঘটেছে। এদিকে এই ঘটনায় নিন্দা জানিয়েছে নারীদের ফুটবল দলের শুভাকাঙ্খীরা।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *