Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে, আপনারা ওদের ফাঁদে পা দিবেন না: পরশ

ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে, আপনারা ওদের ফাঁদে পা দিবেন না: পরশ

শেখ ফজলে সামস পরশ বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ এবং সেই সাথে তিনি একজন আইনজীবীও। তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের একজন সম্মানীয় মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে গেছেন। সম্প্রতি শেখ ফজলে সামস পরশ তার এক বক্তব্যে বলেছেন পুলিশের উপর আক্রমণের ‘জবাব দেবে’ যুবলীগ।

বিএনপির দিকে ইঙ্গিত করে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, তারা লড়াই করতে চাইবে, আপনারা তাদের ফাঁদে পা দেবেন না। কিন্তু আমরা রাজপথ ছাড়ব না।
বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করলে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ।

বুধবার বিকেলে রাজধানীর সবুজবাগ বালুর মাঠে যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াতের ‘সন্ত্রাস ও নৈরাজ্যের’ বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদের অংশ হিসেবে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আপনারা (বিএনপি) এদেশের জনগণকে শিকার করার চেষ্টা করবেন না, আপনাদের ঘৃণ্য, সংকীর্ণ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এদেশের মানুষ আর শিকার হবে না।

জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত হলে এদেশের আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা এখনো মাঠে রয়েছেন এবং তারা জানেন কিভাবে এদেশের জনগণের জানমালের নিরাপত্তা রক্ষা করতে হয়।

তিনি বলেন, আপনি যদি আমাদের পুলিশ বাহিনীকে আক্রমণ করেন, তাহলে সেই হামলারও জবাব দেওয়া হবে। আপনারা এই দেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদের রাজ্যে পরিণত করেছিলেন, এই পুলিশ বাহিনীর দক্ষ নেতৃত্বে আজ বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল ও নির্বাসিত। তাই পুলিশের ওপর হামলা করলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ও দেশের জনগণ তা মেনে নেবে না।

নেতাকর্মীদের গ্রেফতার করা হলে পুলিশের উপর হামলার হুমকি বিএনপির কোনো সভ্য সমাজের কর্মকাণ্ড নয় উল্লেখ করে তিনি বলেন, “কোন আইন মান্যকারী নাগরিক এটা বলতে পারবে না। এ ধরনের কথাবার্তায় বোঝা যায় আপনি কতটা ফ্যাসিবাদী। বিএনপি-জামায়াত একটি সন্ত্রাসী সংগঠন। এই বক্তব্যের মাধ্যমে এর অসংখ্য প্রমাণ রয়েছে।”

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকুন, ধৈর্য ধরুন। বিএনপি-জামায়াতের কৌশল হচ্ছে আমাদের সন্ত্রাসী হিসেবে উপস্থাপন করা, তারা আপনাদের পায়ে পারা দিয়ে যুদ্ধ করতে চাইবে, আপনারা তাদের ফাঁদে পা দেবেন না। কিন্তু আমরা রাস্তা ছাড়বে না।”

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা এর সঞ্চালনায় যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান পবন ও আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক আবু মুনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল ও সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দীসহ কেন্দ্রীয় ও নগর যুবলীগের নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পুলিশ হলো জনগনের বন্ধু। জুনগনের সব ধরণের বিপদে পুলিশ সবার আগে ছুটে যায় এবং সমস্যার সমাধান করে থাকে। অপরাধকারীকে গ্রেফতার আইনের কাছে সোপর্দ করে ফলে অপরাধী উপযুক্ত শাস্তি পেয়ে থাকে। সমাজে পুলিশ আছে বলেই সাধারণ মানুষ নিরাপদ ও শান্তিটে বসবাস করতে পারছে। পুলিশেরই এই অপরিসীম ভূমিকার মানুষ তাদের কাছে ঋণী থাকবে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *