Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / ‘বিএনপিও ক্ষমতাসীনদের বাড়ি চিনে, চিকন লাঠিতে না পোষালে মোটা বাঁশ নিতে হবে’

‘বিএনপিও ক্ষমতাসীনদের বাড়ি চিনে, চিকন লাঠিতে না পোষালে মোটা বাঁশ নিতে হবে’

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে এবার কড়া নির্দেশ দিয়েছেন। তিনি তাদের বলেন, পুলিশ দেখে ভয় পেয়ে পেছনে হঠে যাওয়ার দিন আর নেই, আপনাদের এগিয়ে যেতে হবে। আজ বুধবার অর্থাৎ ২১ সেপ্টেম্বর ঢাকা উত্তর বিএনপি আয়োজিত এক সমাবেশে নেতাকর্মীদের তিনি এ ধরনের নির্দেশনা দিয়েছেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে কোনো লাভ নেই। লাঠিসোঁটা নিয়ে কর্মসূচি ঘোষণা করতে হবে। রাস্তায় মোটা মোটা বাঁশের লাঠি নিয়ে নামতে হবে। পতাকার নিচে থাকবে লাঠিসোটা। বাড়ি বাড়ি গিয়ে হামলা করলে বিএনপিও ক্ষমতাসীনদের বাড়ি চিনে নেবে। চিকন লাঠিতে না পোষালে মোটা বাঁশ হাতে নিতে হবে।

গয়েশ্বর বলেন, বিএনপির লক্ষ্য বর্তমান সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করা, এই সরকারের কাছে কোনো দাবি নয়।

৫০০ শতাংশ বেশি দামে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে তিনি আরও বলেন, কিছু লোক লু”টপাটের ষড়য’ন্ত্র করছে। নির্বাচন হবে নির্দলীয় সরকারের অধীনে। মাত্র রিহার্সেল চলছে, খেলা এখনও শুরু হয়নি। জনগণের দাবি বর্তমান সরকারের পদত্যাগ।

বিএনপিকে ক্ষমতায় আনতে তাদের কাছে গণতান্ত্রিক বিশ্বের সাহায্যের আহ্বান জানাবো না। জনগণ সিদ্ধান্ত নেবে কে ক্ষমতায় আসবে। তবে সেই ক্ষেত্র তৈরিতে বহির্বিশ্বের সাহায্যের আহ্বান জানাতে চান গয়েশ্বর।

এদিকে পুলিশকে আবারও নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

বুধবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগরীর ১৬টি জোনভিত্তিক সমাবেশের অংশ হিসেবে ১১তম দিনে মিরপুরে সমাবেশ করে দলটি। ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ সিনিয়র নেতারা। সমাবেশ কেন্দ্র থেকে মিরপুরের বিভিন্ন সড়কে অবস্থান নেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, বিএনপি’র কেন্দ্রীয় পর্যায়ের নেতারা এখন সমস্ত নেতাকর্মীদের উদ্দেশ্যে একটাই কথা বলছেন, আর তা হলো ‘আন্দোলনে নামা’। নেতারা জানান, আন্দোলনের কোন বিকল্প নেই। এই সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য একটি পথ খোলা। এদিকে বিএনপি নির্বাচনে যাওয়ার বিষয়ে পথ পরিষ্কার করতে চেষ্টা করছে, যার প্রথম পথ হলো নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *