Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / এবার ইভিএম প্রকল্প নিয়ে ভিন্ন ইঙ্গিত দিল ফখরুল

এবার ইভিএম প্রকল্প নিয়ে ভিন্ন ইঙ্গিত দিল ফখরুল

সরকার আবারও বিনা ভোটে ক্ষমতায় দখল করতে ভিন্ন পথে হাঁটছে বলে অভিযোগ বিএনপির। উন্নয়নের নামে দেশের টাকা লু/টপাট করছে যার জন্য দেশের অর্থনীতি ভেঙ্গে পড়েছে। যার ফল ভোগ করছে দেশের নিরীহ জনগণ। দ্রব্যে মূল্যের অস্বাভাবিক বৃদ্ধিতে দিশেহারা জনগণ অথচ ক্ষমতায় থাকার জন্য ইভিএম কেনার জন্য হাজার কোটি টাকার প্রকল্প। ইভিএম কেনার প্রকল্প জাতির সঙ্গে মস্করা বলে মন্তব্য করে যা বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্বাচন কমিশনের (ইসি)আরও দুই লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার প্রকল্প ‘জাতির সঙ্গে মস্করা’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২১ সেপ্টেম্বর) গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আপনারা দেখেন যে, কী রকম মস্করা হচ্ছে জাতির সঙ্গে। যেখানে মানুষ নির্বাচন চাচ্ছে একটা নিরপেক্ষ সরকারের অধীনে, যেখানে নির্বাচন কমিশনকে প্রত্যেকটি রাজনৈতিক দল বলেছে যে, আমরা ইভিএম চাই না, প্রায় সবগুলো, একমাত্র আওয়ামী লীগ ছাড়া। সেখানে তারা ( ইসি) আজকে ১৫০ আসনের জন্য আরও ইভিএম মেশিন কিনতে ৮ হাজার ৭১১ কোটি টাকা চেয়েছে। এ যেন মগের মল্লুক। কারণ এদেশে তো কোনো জবাবদিহি করতে হয় না।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ইসির বৈঠকে আরও ২ লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার জন্য ৮ হাজার ৭১১ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাব অনুমোদন করা হয়েছে। প্রকল্পটি এখন সরকারের অনুমোদনের জন্য পরিকল্পনা কমিশনে পাঠানো হবে বলে জানিয়েছে ইসি।

মির্জা ফখরুল বলেন, কয়েকদিন আগে মন্ত্রিপরিষদ সচিব পরিকল্পনা কমিশনের বৈঠকে স্পষ্ট করে বলেছেন, এখানে যেসব প্রকল্প তৈরি করা হয় সেগুলোর বেশির ভাগই চুরির জন্য এবং দেখা যায় যে বাস্তবতার সঙ্গে বিশাল ফারাক। এখানে কোন পর্যালোচনা করা হয় না। এখানে মধ্যরাতে ঋণ চুক্তি হয়। এই হলো সার্বিক অবস্থা।

তিনি বলেন, ‘দেয়ার ইজ নো গর্ভানেন্স’। দেশকে এরকম একটা ভয়াবহ ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে এই আওয়ামী লীগ; যেটা আমরা জীবনে কোনো দিন …। নজরুল ভাই বসে আছেন, আমরা বসে আছি, এই দেশটার স্বাধীনতার সংগ্রামের সঙ্গে আমাদের একটা সম্পর্ক আছে। আমরা কোনোদিন কল্পনাও করিনি, চিন্তাও করিনি যে, এই দেশ আমাদেরকে এমন দিন দেখতে হবে।

প্রসঙ্গত, সরকার আসলে নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাই যার কারনে আবারও বিনা ভোটের নির্বাচনে পথ খুজছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরোও বলেন, দেশে দুর্নীতির রাজত্ব কায়েম করেছে তা আবারও প্রমাণ করল।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *