Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুল বলেন পাকিস্তানেই ভালো ছিলো, বিএনপি মহাসচিব প্রমাণ করেছেন বিএনপি স্বাধীনতা বিরোধী :তথ্যমন্ত্রী

মির্জা ফখরুল বলেন পাকিস্তানেই ভালো ছিলো, বিএনপি মহাসচিব প্রমাণ করেছেন বিএনপি স্বাধীনতা বিরোধী :তথ্যমন্ত্রী

ড. হাসান মাহমুদ হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত=ব পালন করে যাচ্ছেন। তিনি বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদকের পদেও দায়িত=বরত আছেন। সম্প্রতি ড. হাসান মাহমুদ তার এক বক্তব্যে বলেছেন ফখরুলের বক্তব্য প্রমাণ করে বিএনপি স্বাধীনতা বিরোধী।

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘পাকিস্তান আমলে ভালো ছিলাম’ বলে বিএনপি স্বাধীনতাবিরোধী প্রমাণ করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। আজ সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বিএনপি মহাসচিবের দেশবিরোধী ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহী বক্তব্যের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আজ যেখানে পাকিস্তান বলছে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলেছে,যেখানে পাকিস্তান আজ বাংলাদেশের দিকে তাকিয়ে হা-হুতাশ করে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেখানে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, পাকিস্তান তার প্রশংসা করছে, মির্জা ফখরুল বলেন, পাকিস্তানে ভালো ছিল তার মানে তারা পাকিস্তানে ফিরে যেতে চায়।

তাই এসব কথার মধ্য দিয়ে বিএনপি যে স্বাধীনতা বিরোধী তা প্রমাণ করলেন বিএনপি মহাসচিব। তিনি আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বক্তব্যের মাধ্যমে স্পষ্ট করেছেন যে, তারা পাকিস্তানকে তাদের হৃদয়ে লালন করে এবং সুযোগ পেলে তারা বাংলাদেশকে পাকিস্তান বানাবেন। স্বাধীনতার ৫০ বছর পর তিনি কিভাবে বলেন পাকিস্তান কতটা ভালো ছিল। তার বক্তব্য মুক্তিযুদ্ধের অপমান, মুক্তিযুদ্ধের শহীদদের অবমাননা এবং স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতি অবজ্ঞা প্রদর্শন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী জনাব রফিকুল আলম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাবু অসীম কুমার উকিল প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। এছাড়াও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

গত ১৫ সেপ্টেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ জেলা ঠাকুরগাঁওয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় বলেন, বর্তমান সরকার পাকিস্তান সরকারের চেয়েও খারাপ। পাকিস্তান আমলে আমরা আর্থিকভাবে এবং জীবনযাত্রার দিক থেকে ভালো ছিলাম। তারপরও আমরা যুদ্ধ করেছি কারণ পাকিস্তান সরকার আমার অধিকার ও সম্পত্তি কেড়ে নিয়েছে। কিন্তু এখন আমরা তার চেয়েও খারাপ অবস্থায় আছি।

প্রসঙ্গত, বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মির্জা ফখরুল এসলাম আলমগীর। তিনি বেশ কয়েক বছর এই পদটিতে বহাল রয়েছেন এবং নিষ্ঠা ও সততার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। দলের জন্য তাকে সব সময় কঠোর পরিশ্রম করতে দেখা যায়। তিনি দলের প্রতি শ্রদ্ধাশহিল থেকে একনাগাড়ে আসন্ন দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে কাজ করে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *