Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / এই টিমকে চ্যাম্পিয়ন করবার জন্যই কাজ করে যাচ্ছিলাম: সালাউদ্দিন

এই টিমকে চ্যাম্পিয়ন করবার জন্যই কাজ করে যাচ্ছিলাম: সালাউদ্দিন

স্বাগতিক নেপালকে পরাজিত করে সাফ গেমস এ বাংলাদেশের নারী টাইগারেরা ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। আর এই বিজয়ে বাংলাদেশের বড় ধরনের গৌরব অর্জিত হলো। গত ১৯ বছর ধরে বাংলাদেশ কোনো শিরোপা অর্জন করতে পারেনি। এবার সেই খরার সমাপ্তি ঘটলো। ইতিহাস গড়ার এই নারী দলটি আগামীকাল বুধবার বিকেলে দেশে ফিরবে।

বিজয়ী দলকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

সংবাদ সম্মেলনে কাজী সালাহউদ্দিন বলেন, এই দলে প্রতিভা আছে। বাফুফে সভাপতি জানতেন তারা চ্যাম্পিয়ন হতে পারে। যে কারণে বয়সভিত্তিক মঞ্চ থেকে তাদের সঙ্গে কাজ করেছেন। তিনি ভেবেছিলেন আরও দুই বছর পর সানজিদা, কৃষ্ণারা সাফ চ্যাম্পিয়ন হবে।

বাফুফের সভাপতি বলেন, ‘আমি এই দলকে চ্যাম্পিয়ন করার জন্য কাজ করছিলাম। তাদের দেখেই বুঝলাম তাদের প্রতিভা আছে। বয়স ভিত্তিক পর্যায়ে থেকে জাতীয় দলের জন্য তাদের প্রস্তুত করা হচ্ছিল। থাকা-খাওয়ার ব্যবস্থাও করেছি। ২২-২৪ বছর বয়স (অভিজ্ঞ) হলে চ্যাম্পিয়ন হবে এমন ধারণা ছিল। তারা খুব ভালো খেলোয়াড়। দুই বছর আগেই চ্যাম্পিয়ন হয়েছে।’

সোমবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে নেপালের মেয়েদের ১-৩ গোলে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। এর আগে ২০০৩ সালে পুরুষ জাতীয় ফুটবল দলের হাত ধরে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব পেয়েছিল বাংলাদেশ।

গতকাল সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবস্থিত দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালের মেয়েদের বেশ বড় ব্যবধানে পরাজিত করে নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা অর্জন করে নিলো বাংলাদেশের নারীরা। এর আগে ২০০৩ সালে পুরুষ জাতীয় ফুটবল দলের বিজয়ের মাধ্যমে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ শ্রেষ্ঠত্ব অর্জন করতে সক্ষম হয়েছিল।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *