Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচনে অংশগ্রহণ না করার ইঙ্গিত মেয়র আরিফের, জানা গেল কারন

এবার নির্বাচনে অংশগ্রহণ না করার ইঙ্গিত মেয়র আরিফের, জানা গেল কারন

আওয়ামীলীগ সরকার ক্ষমতা থাকাকালীন সময়ে পর পর দুই মেয়াদে সিলেটের মেয়র হিসেবে নির্বাচিত হন মেয়র আরিফুল হক চৌধুরী। তবে নানা প্রতিবন্ধকতার মধ্যে তিনি তার কার্য পরিচালনা করে গেছেন বলে উল্লেখ করেন। যদিও এখন আওয়ামীলীগ সমর্থিত মেয়রের সংখ্যা বেশি। দীর্ঘ দিন তার দল ক্ষমতায় না থাকার পরও জনগণের ভোটে নির্বাচিত হয় তিনি। মেয়র নির্বাচনে অংশগ্রহণ না করার ইঙ্গিত দিয়ে মেয়র মেয়র আরিফুল হক চৌধুরী যা বললেন।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে আগামীতে প্রতিদ্বন্দ্বিতা না করার ইঙ্গিত দিলেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (১৯ সেপ্টেম্বর) চলতি ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণার শুরুতে তিনি বলেন, চলতি অর্থবছরের বাজেট সম্ভবত আমার দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট।

প্রতিবছরের মতো এবারও বাজেট ঘোষণাকালে মূল্যবান সময় ব্যয় করে উপস্থিত হওয়ার জন্য সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

তিনি সাংবাদিকদের বলেন, আপনারা আমার কাছের মানুষ, প্রিয়জন। বলতে দ্বিধা নেই, মানুষ হিসেবে আমার অনেক সীমাবদ্ধতা ও ভুল আছে, এটাই স্বাভাবিক। কিন্তু সেই সীমাবদ্ধতা, ভুলত্রুটিকে গঠনমূলকভাবে তুলে ধরে প্রকৃতপক্ষে আমাকে প্রতিনিয়ত সঠিক পথে চলার প্রেরণা যুগিয়েছেন।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এই মঞ্চে বসে চলতি মেয়াদের বাজেট পেশ করতে গিয়ে আমার জীবনের অনেক ঘটনা মনে পড়ছে। সেসব ঘটনার বিস্তারিত বর্ণনা করে ধৈর্যচ্যুতি ঘটাতে চাই না। সংক্ষেপে শুধু এটুকুই বলব, যখনই সুযোগ পেয়েছি, সিলেটের উন্নয়নে আমি মনপ্রাণ সঁপে দিয়ে আপসহীনভাবে কাজ করেছি।

তিনি বলেন, সিলেটের উন্নয়নে জনগণের স্বার্থে কাজ করতে গিয়ে জীবনে অনেক উত্থান-পতন দেখেছি। অনেক ষড়যন্ত্রের সম্মুখীন হয়েছি। একটা সময় শুধু আমি না, ঘৃণ্য ষ/ড়যন্ত্রের কারণে আমার বৃদ্ধ মা, স্ত্রী-সন্তানসহ পরিবারের প্রতিটি সদস্যকে অবর্ণনীয় যন্ত্রণা সইতে হয়েছে। সেই দিনগুলোতে ষ/ড়যন্ত্রকারীদের মিথ্যাচারে হতবাক হয়েছিলাম, পিষ্ট হয়েছিলাম, তবু ভেঙে পড়িনি, ধৈর্য হারাইনি। কারণ বিবেকের কাছে আমি সব সময় পরিষ্কার ছিলাম। বিশ্বাস করি সত্যের জয় একদিন হবে, হয়েছেও তাই।

মেয়র বলেন, আরেকটি নির্মম সদস্য হচ্ছে, আমার সুসময়ের অনেককে পাশে পেয়েছি, কিন্তু চরম দুঃসময়ে অনেকের কাছ থেকে প্রত্যাশিত সাড়া না পেলেও গণমাধ্যমকর্মীরা আমাকে সব সময় আগলে রেখেছেন ও সহযোগিতা করেছেন, যা আমার জীবনের একটি বড় প্রাপ্তি।

আরিফুল হক চৌধুরী বলেন, আমি জানি না আর মেয়র হিসেবে আপনাদের সামনে বাজেট ঘোষণা করার সৌভাগ্য হবে কি না, সেজন্য আজকের এই দিনটিকে আমার অনিচ্ছাকৃত সব ভুলত্রুটি মার্জনা করবেন, এই উদাত্ত আর্জিটুকু জানাই। সেই সাথে আমি নগরবাসী ও দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তাদের দোয়া কামনা করছি।

তিনি বলেন, সিলেটের আপামর জনগণের ভোটে আমি দুই মেয়াদে মেয়র নির্বাচিত হয়েছি, এটা আমার জন্য অত্যন্ত সৌভাগ্যের। জনগণ যে প্রত্যাশা নিয়ে আমাকে নির্বাচিত করেছে তা কতটা পূরণ করতে পেরেছি জানি না। তবে আমি আমার সামর্থ্য দিয়ে জনগণের কল্যাণে কাজ করার চেষ্টা করেছি। এই দুই মেয়াদে কাজ করতে গিয়ে যদি অনিচ্ছাকৃতভাবে কোনো ভুল করে থাকি বা না জেনে কাউকে কষ্ট দিয়ে থাকি, সেজন্য নগরবাসীর কাছে ক্ষমা চাচ্ছি।

এছাড়া জীবনে সে ভালোবাসা সিলেটবাসীর কাছ থেকে পেয়েছি তা আমার জীবন চলার পথে পাথেয় হয়ে থাকবে উল্লেখ করে আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটবাসীর এই ভালোবাসা, সম্মান নিয়েই যেনো আমি শেষ নিশ্বাষ ত্যাগ করতে পারি, আল্লাহ রাব্বুল আল-আমিনের দরবারে এটাই প্রার্থনা।

বাজেট বক্তৃতায় তিনি সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ম/রহুম এম সাইফুর রহমানকে স্মরণ করে বলেন, বর্ণাঢ্য জীবনের অধিকারী, সিলেটবাসীর অহংকার, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী, মরহুম এম সাইফুর রহমানের কাছে আমি চিরঋণী। সিলেটের মানুষ ম/রহুম এম সাইফুর রহমান ছিলেন উন্নয়নের প্রশ্নে আপসহীন।আমি সব সময় রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে উঠে সিলেট মহানগরের উন্নয়নে কাজ করেছি, তার সেই আদর্শকে সামনে রেখে কাজ করেছি এবং ভবিষ্যতেও করব।

এদিকে সিসিক মেয়র পদে আরিফুল হক চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা না করার বিষয়ে দলীয় সূত্র জানায়, আগামীতে আরিফুল হক চৌধুরীকে বিএনপির হয়ে সিলেট-৪ আসনে সংসদ সদস্য হিসেবে দেখা যেতে পারে। সেজন্য তিনি সিসিক মেয়র পদে নির্বাচন নাও করতে পারেন!

সোমবার সিসিকের ২০২২-২৩ অর্থ বছরে ১০৪০ কোটি ২০ লাখ ৪৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেন মেয়র আরিফুল হক চৌধুরী। সিসিকের স্মরণকালে সর্বাধিক এই বাজেট প্রণয়নে আয় ও সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে।

প্রসঙ্গত, মেয়র তার নির্বাচিত সময়ের কথা তুলে ধরে বিভিন্ন প্রসঙ্গে আলোচনা করেন। তিনি তার কথার ভিতরে সার্বিক পরিস্থিতির বিস্তারিত তুলে ধরেন।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *