Tuesday , May 28 2024
Breaking News
Home / International / বিশ্বকাপ ফুটবল দর্শনার্থীরা ফ্রি ভ্রমণ করতে পারবেন ৪ দেশ, টিকিটধারীর পছন্দের ৩ সঙ্গী নিয়ে খুশির বার্তা কাতারের

বিশ্বকাপ ফুটবল দর্শনার্থীরা ফ্রি ভ্রমণ করতে পারবেন ৪ দেশ, টিকিটধারীর পছন্দের ৩ সঙ্গী নিয়ে খুশির বার্তা কাতারের

আগামী নভেম্বরে শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় খেলার উৎসব বিশ্বকাপ ফুটবল আরে ফুটবল খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে কাতারে তবে দেশটিতে ফুটবল খেলা নিয়ে থাকছে বিশাল বড় ধরনের চমক সমস্ত বিশ্ববাসীর জন্য একটি আনন্দঘন বার্তা দিল দেশটির সরকার। একজন বিশ্বকাপের টিকিটধারী বা হায়া কার্ডধারী তার পছন্দের আরও কাতারে নিয়ে আসতে পারবেন। এ ছাড়া কাতারের প্রতিবেশী আরও চারটি দেশে মাল্টিপল ফ্রি এন্ট্রি ভিসায় প্রবেশের সুযোগ পাবেন।

কাতারে ফিফা বিশ্বকাপ নিয়ে চলমান উৎসবের মধ্যে এমন খুশির বার্তা দিল কাতার সরকার। এই খবরের পর কাতারে ফিফা বিশ্বকাপ নিয়ে উত্তেজনার মাত্রা আরও বেড়ে যায়।

এই সুযোগের অধীনে, ২০২২ ফিফা বিশ্বকাপের টিকিট বা হায়া কার্ডধারীরা তিনজন বন্ধু বা আত্মীয়কে কাতারে নিয়ে আসতে পারেন যারা বিশ্বকাপের টিকিট পাননি। তবে মাঠে বসে খেলা না দেখে ফিফার অন্যান্য আনন্দ উৎসবে অংশ নিতে পারবেন তারা।

কাতার সরকারের ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি সংক্রান্ত সুপ্রিম কমিটির মহাপরিচালক ইঞ্জিনিয়ার ইয়াসির আল-জামাল এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

এদিকে বিশ্বকাপ উপলক্ষে দেশগুলোর সরকার ঘোষণা করেছে যে হায়া কার্ডধারীরা সৌদি আরব, দুবাই, জর্ডান ও ওমানের মাল্টিপল ফ্রি এন্ট্রি ভিসা পাবেন।

কাতার সরকার এই ধরনের ঘটনায় দেশটিতে বিশ্বকাপ ফুটবল প্রেমীদের জন্য বড় ধরনের একটা চমকও বটে। ধারণা করা হচ্ছে, কাতারের এ ধরনের ঘোষণায় দেশটিতে সমস্ত বিশ্ব থেকে আগত দর্শকদের সংখ্যা বেড়ে যাবে। এর আগে কোনো ফিফা আয়োজক দেশ এত বড় ঘোষণা দেয়নি বলেও জানা গেছে।

About bisso Jit

Check Also

এ বছরের সবচেয়ে বড় দুর্ঘটনা: নৌকাডুবিতে ‘‘নিহত অথবা নিখোঁজ’’ ৭০

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকা ডুবির এক ঘটনায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা ‌‌‘‘নিহত অথবা নিখোঁজ’’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *