Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / ঐদিন শামীম ওসমান না জিয়াউর রহমানের গাড়ি থামিয়ে দাবি মেনে নিতে বাধ্য করি আমি: জাহাঙ্গীর

ঐদিন শামীম ওসমান না জিয়াউর রহমানের গাড়ি থামিয়ে দাবি মেনে নিতে বাধ্য করি আমি: জাহাঙ্গীর

বিগত বেশ কয়েক বছর  আগে তোলারাম কলেজকে সরকারি করা দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশের আয়োজন করতে থাকে। তবে কোনভাবেই কলেজটি সরকারি হচ্ছিল না। আন্দোলনের এক পর্যায়ে অপারক হয় রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গাড়ী থামিয়ে তাকে তলারাম   কলেজকে সরকারি করার দাবি জানানো হয়।  একপর্যায়ে সকল দিক বিবেচনা করে কলেজটি সরকারি করেদেন জিয়াউর রহমান।  যে ঘটনার জন্য অনেকে মনে করতে থাকেন শামীম ওসমানের জন্যই কলেজটি সরকারি হয়েছে।  তবে এ বিষয়গুলোকে ভুল প্রমাণ করে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বক্তব্য সাম্প্রতিক আলোচনায় উঠে এসেছে ।

 

নারায়ণগঞ্জ, ২০ সেপ্টেম্বর- নারায়ণগঞ্জ আওয়ামী লীগে দুই মেরুর দ্বৈরথের আলোচনা অনেক পুরনো। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে চলে আসা উত্তর-দক্ষিণ সমীকরণের কথা বলতে গিয়ে শব্দ বো/মা ফাটিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। সরকারি তোলারাম কলেজের সাবেক জিএস বলেন, সাংসদ শামীম ওসমান নয়, তিনিই দুই দাবিতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের গাড়ি থামিয়েছিলেন। তিনি আরও বলেন, শত শত শিক্ষার্থীর সেই প্রতিবাদে জিয়া তোলারাম কলেজকে অবিলম্বে ‘সরকারি’ ঘোষণা করে তাদের একটি দাবি মেনে নিতে বাধ্য হন।

 

সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জের একটি নেতৃস্থানীয় গণমাধ্যমকে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে রাজনীতি ও সমসাময়িক বিষয় নিয়ে খুব খোলামেলা আলোচনা করেন জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা। এ সময় তিনি সাবেক সাধারণ সম্পাদক ও ফতুল্লা থানা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি মনিরুল আলম সেন্টুকে ‘নৌকা’ প্রতীক দিয়ে চেয়ারম্যান করার কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, মনিরুল আলম সেন্টু (ফতুল্লার কুতুবপুর ইউপি চেয়ারম্যান) জাতগতভাবে বিএনপি।

 

তিনি বিএনপির কমিটিতেও ছিলেন। আওয়ামী লীগে নেতাকর্মীদের অভাব? আ.লীগ নেতা গোলাম রসুল মনোনয়ন চেয়েছিলেন, তাকে না দিলে দলের একজন কর্মীকে দেন, যে আ.লীগের পতাকা ধরে আপনি বিএনপি থেকে নিয়োগ দিয়ে তাকে মনোনয়ন দিয়েছিলেন, তিনি পাঁচবার চেয়ারম্যান হয়েছেন। বছর পাঁচ বছরে অনেক টাকার মালিক হবেন, টাকার পাহাড় গড়বেন এই সেন্টু কি খারাপ হলে লিগে থাকবেন? কখনো হবে না, আমি স্পষ্ট বলেছি সে কখনোই এ-লীগের ব্যানারে থাকবে না সে তার আগের দলে যাবে।

 

উল্লেখ্য, মনিরুল ইসলাম সেন্টু যিনি পূর্বে বিএনপির ছিলেন বর্তমানে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। এ বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর।  জানা গেছে সেন্টু নারায়ণগঞ্জের  4 আসনের সংসদ সদস্য শামীম ওসমানের রেফারেন্সে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন এবং জয়লাভ করেন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *