Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / তোপের মুখে ছাত্রলীগ নেতা জয়-লেখক, ৭ তলায় নিয়ে একাধিক প্রশ্ন কাদেরের

তোপের মুখে ছাত্রলীগ নেতা জয়-লেখক, ৭ তলায় নিয়ে একাধিক প্রশ্ন কাদেরের

সম্প্রতি গত কয়েকদিন ধরেই বেশ আলোচনায় রয়েছেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। প্রায় মাস খানেক আগেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই তাদের সতর্ক করে বলেছিলেন, সংগঠনে যেন কোনো আলতু-ফালতু লোক প্রবেশ করতে না পারে, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

আর তা সত্ত্বেও সম্প্রতি সংগঠনে অনুপ্রবেশ, প্রেস রিলিজে কমিটি গঠন, বিশ্ববিদ্যালয় ও জেলায় নিয়ন্ত্রণহীন হয়ে পড়ায় গতকাল ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে তোপের মুখে পড়েন তারা

দুই ছাত্রনেতাকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি ছাত্র জয়-লেখককে বলেন, জেলায় কমিটি নিয়ে বিরোধ দেখা দিয়েছে। ছাত্রলীগে অনুপ্রবেশ ঘটেছে, প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি দেওয়ার কারণে এমনটি হয়েছে। এসব বন্ধ করতে হবে। যেখানে ঝামেলা সেখানে তোমরা (জয়-লেখকরা) কথা বলুন এবং সিদ্ধান্ত নিন। ছাত্রলীগ নিয়ে আর বিতর্ক করা যাবে না। ছাত্রলীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

গতকাল সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথসভার আগে ও পরে ওবায়দুর কাদের জয় লেখককে সপ্তম তলায় তার অফিস কক্ষে ডেকে এসব কথা বলেন। এ সময় সেখানে উপস্থিত আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেন। ওবায়দুল কাদেরের সংগঠনে অনুপ্রবেশ নিয়ে চরম বিরক্তি প্রকাশ করে জানতে চান, রাজশাহী জেলা ছাত্রলীগের অনুপ্রবেশ নিয়ে বিতর্ক, বিভিন্ন জেলায় প্রেস রিলিজ কমিটি গঠন নিয়ে কেন বিতর্ক উঠছে, কেন কেন্দ্র ছাত্রলীগের লাগাম টেনে ধরতে পারছে না।। এ সময় জয় বলেন, তারা সমাধানের চেষ্টা করছেন। কেন্দ্রের কিছু নেতা ঝামেলা করছে।

এরপর ওবায়দুল কাদের বলেন, বিতর্কিতরা কমিটিতে আসবে কেন? দেখেশুনে কেন কমিটি দাওনি? জেলায় সংঘাত সামলাতে পারছেন না কেন? কথা বলে এসব ঠিক করা যায় না? দুজন মিলে জেলায় জেলায় কথা বল। প্রয়োজনে ঢাকায় ফোন করুন। এভাবে সংগঠন চলতে পারে না। এই মুহূর্তে ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হতে হবে। ঝামেলায় পড়তে পারবে না। সম্মেলনের বিষয়ে তিনি বলেন, নেত্রী এসে সম্মেলনের তারিখ ঘোষণা করবেন।

এদিকে সপ্তাহ দুই আগেই ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠা নিয়ে রীতিমতো সারা-দেশজুড়েই শুরু হয় ব্যাপক আলোচনা সমালোচনা। তবে তাদের বিরুদ্ধে উঠে ওই অভিযোগ আমলে নেয়নি প্রশাসন।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *