Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / এবার খালেদা জিয়ার সাজার মেয়াদ স্থগিতের প্রজ্ঞাপন জারি করা হলো, ২ শর্ত জুড়ে দিয়ে

এবার খালেদা জিয়ার সাজার মেয়াদ স্থগিতের প্রজ্ঞাপন জারি করা হলো, ২ শর্ত জুড়ে দিয়ে

বিএনপি চেয়ারপারচন বেগম খালেদা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবাস করেন দীর্ঘ দিন ধরে। পরে বিশ্বব্যাপি ছড়িয়ে রোগের কারনে তাকে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে তাকে মুক্তি দেয় সরকার। তবে তিনি কারাবাসসহ বিভিন্ন কারনে অনেক দিন ধরে অসুস্থ রয়েছেন। পরিবারের আবেদনে আবারও তার সাজা স্থগিতের মেয়াদ বাড়িয়েছে সরকার।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ দুই শর্তে আরও ৬ মাস বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

সোমবার (১৯ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা সেবা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে আরও বলা হয়, খালেদা জিয়া আগের মতো ঢাকায় তার বাসভবন থেকে তার চিকিৎসা নিবেন এবং এই সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেন না-এ দুই শর্তে খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো হলো।

এর আগে সাজা স্থগিত চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করে খালেদা জিয়ার পরিবার। পরে সরকারের পক্ষ থেকে মেয়াদ বাড়াতে সম্মতি জানানো হয়।

গত মার্চে আগের সব শর্ত বহাল রেখে পঞ্চমবারের মতো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার। সেই মেয়াদ শেষ হচ্ছে ২৫ সেপ্টেম্বর।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে যান খালেদা জিয়া। এরপর উচ্চ আদালতে জামিন করাতে ব্যর্থ হওয়ার পর খালেদা জিয়ার স্বজনরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন নিয়ে যান। পরে দেশে করোনা বাড়লে ২০২০ সালের ২৫ মার্চ শর্তসাপেক্ষে খালেদা জিয়ার সাজা স্থগিত করে মুক্তি দেওয়া হয়।

প্রসঙ্গত, পুনরায় সাজার স্থগিতের মেয়াদ বাড়িয়ে দিয়েছে সরকার কিন্তু শর্ত সাপেক্ষে। তবে পরিবারের পক্ষে থেকে বিদেশ চিকিৎসার আবেদনে সাড়া দেয়নি সরকার।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *