Wednesday , May 29 2024
Breaking News
Home / Sports / একটি নয়, অবসর নেওয়ার বেশ কিছুৃ কারণ জানালেন ক্রিকেটার রুবেল

একটি নয়, অবসর নেওয়ার বেশ কিছুৃ কারণ জানালেন ক্রিকেটার রুবেল

হঠাৎ করেই টেস্ট ম্যাচ থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রুবেল।  যে ঘটনা প্রকাশ হওয়ার পর  দেশের অনেক জায়গায় ক্রিকেটপ্রেমীদের মধ্যে হইচই শুরু হয়েছে।  আর কখনো টেস্ট ম্যাচে রুবেলকে দেখা যাবে না এমন কথা ভেবে কষ্ট পেয়েছেন অনেকেই।  যোগাযোগ মাধ্যমে তাদের প্রতিক্রিয়া দেখা গেছে। এবার টেস্ট ম্যাচ থেকে  অবসর নেওয়ার বেশকিছু কারণ বিবিসিকে খুলে বলেন।

 

সাদা বলের সীমিত পরিসরের ক্যারিয়ার দীর্ঘায়িত করতে প্রথম-শ্রেণীর ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের পেসার রুবেল হোসেন। অক্টোবরে শুরু হতে যাওয়া লাল বলের ক্রিকেটে দেশের সবচেয়ে বড় আসর জাতীয় ক্রিকেট লিগে তাকে পাওয়া যাবে না। রুবেল ইতিমধ্যেই বিসিবিকে জানিয়েছেন তার সিদ্ধান্ত। এ বিষয়ে একটি অনলাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন রুবেল নিজেই।

 

রুবেল ফোনে সংবাদমাধ্যমকে বলেন, “আমি আর টেস্ট ক্রিকেটে নিজেকে ভাবছি না। সেজন্য প্রথম-শ্রেণীর ক্রিকেট খেলার কোনো মানে নেই। আমার জায়গায় নতুন কোনো পেসার সুযোগ পেলে তার ভবিষ্যৎ হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

লাল বলের প্রতি তার ভালবাসা সত্ত্বেও, এই ফরম্যাটে ভবিষ্যত ডানহাতি পেসারের জন্য ধূসর দেখায়, যে বয়স বাড়ছে। আমার নিজের শরীরেও সমস্যা আছে। এ কারণে আমি ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বেশি মনোযোগ দিই। আমি টেস্ট ক্রিকেট পছন্দ করি। কিন্তু এখন আমার শরীর নিয়ে ভাবতে হবে।

 

সাদা পোশাক আর লাল বলের প্রতি তার ভালোবাসার কথা রুবেল জানালেও মাঠের পারফরম্যান্সের পরিসংখ্যান উল্টো তথ্য দেয়। ১২ বছরের বেশি টেস্ট ক্যারিয়ারে কখনোই বেশি কিছু করেননি। বাদ পড়েছেন বহুবার, ফিরেছেন বারবার নতুন আশা নিয়ে। মোটেও লাভ নেই। রুবেল তার ক্যারিয়ারে ২৭ টেস্টে মাত্র ৩৬ উইকেট নিয়েছেন। ৭৬.৭৭ বোলিং গড় সহ, তিনি 10 টিরও বেশি টেস্ট খেলা বোলারদের মধ্যে টেস্ট ইতিহাসে সবচেয়ে খারাপ বোলিং গড়। এছাড়া তার প্রথম-শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ারে ৬০ ম্যাচে ৯৭ উইকেট রয়েছে। এখানেও বোলিং গড় ৫৪.০৩।

 

রুবেল সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গত এপ্রিলে ঢাকা লিগে। জাতীয় দলের বাইরে থাকা একজন ক্রিকেটার অলস সময় কাটাচ্ছেন। কিছু ফিটনেস প্রশিক্ষণ করছেন। কিন্তু অনেকদিন বোলিং করছেন না। সার্বিক পরিস্থিতি দেখে মনে হচ্ছে তার ক্যারিয়ারে ভাটা পড়েছে।

 

জাতীয় দলের বর্তমান স্কোয়াডে পাইপলাইনে পেস বোলার ও পেসারদের দীর্ঘ লাইনে হারিয়ে যাবেন না রুবেল? রুবেল বিশ্বাস করেন না, ভালো খেললে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরতে পারব। প্রিমিয়ার লিগ আছে, বিপিএল আছে, আমি ভালো করলে নির্বাচকরা আমাকে অবশ্যই ডাকবেন।

 

জাতীয় দলের এক সফল ক্রিকেটার রুবেল।  নিজের যোগ্যতা দিয়ে বাংলাদেশ জাতীয় দলের বলিং জগতে  শীর্ষস্থান দখল করেছেন তিনি। দেশ-বিদেশে তার অনেক অনুসারী রয়েছে।  চিরতরে টেস্ট ম্যাচকে ছেড়ে যাওয়ায় অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে দুঃখ প্রকাশ করে পোস্ট  করে তাদের  নিজস্ব মতামত তুলে ধরেছেন।

About Nasimul Islam

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *