Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / আবারো অসধারণ কাজ করে ফারাজ করিম চৌধুরী প্রশংসার তুঙ্গে

আবারো অসধারণ কাজ করে ফারাজ করিম চৌধুরী প্রশংসার তুঙ্গে

ফারাজ করিম চৌধুরী হলেন চট্রগ্রাম-৬ আসনের সংসদ সদস্য ফজলে করীম চৌধুরীর পুত্র। তিনি তার প্রতিভাময় কর্মকান্ডের দ্বারা জয় করে নিয়েছেন কোটি মানুষের হৃদয়। অন্যায়ের প্রটিবাদে তিনি খুব সচেষ্ট ভূমিকা পালন করেছেন। যেখানেই অন্যায় দেখেন সেখানেই তিনি ছুটে যান এবং তার প্রতিবাদ করেন। সম্প্রতি জানা গিয়েছে ফারাজ করিমের আহ্বানে শিক্ষার্থীদের বাসভাড়া কমলো ৪০ টাকা।

তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর আহ্বানে রাউজান থেকে রাঙামাটি কলেজে যাতায়াতকারী শিক্ষার্থীদের বাস ভাড়া ৯০ টাকার পরিবর্তে ৫০ টাকা করে নেওয়া হবে। এই সিদ্ধান্ত কার্যকর হবে ১ অক্টোবর থেকে।

তবে এই সুবিধার জন্য শিক্ষার্থীদের একটি আইডি কার্ড দেওয়া হবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির কার্যালয়ে সংগঠনটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও, তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর সৌজন্যে রাঙামাটিতে অধ্যয়নরত রাউজানের শিক্ষার্থীদের পরীক্ষার সময়কালে বিনামূল্যে বাস সার্ভিসের ব্যবস্থা করবেন মালিক সমিতির নেতারা।

ফারাজ করিম চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, রাউজানের নিয়মিত কর্মচারীদের চট্টগ্রাম নগরীর টাইগার পাসে যাতায়াতের জন্য বাস ভাড়া ৭০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৬৫ টাকা করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

এছাড়া রাউজান থেকে চট্টগ্রাম নগরীর অক্সিজেন পর্যন্ত ভাড়া ৬০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৫৫ টাকা করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। রাউজান থেকে চট্টগ্রাম মুরাদপুর পর্যন্ত পূর্ব নির্ধারিত ভাড়া হবে ৬৫ টাকা।

চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির সভাপতি সৈয়দ হোসেন কোম্পানি জানান, রাউজান থেকে রাঙামাটি কলেজ পর্যন্ত বাস ভাড়া ৯০ টাকা। ফারাজ করিম চৌধুরীর সম্মানে আমরা শিক্ষার্থীদের কাছ থেকে ভাড়া ৪০ টাকা থেকে কমিয়ে ৫০ টাকা করব। এছাড়া পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের একটি গাড়ি বিনামূল্যে দেওয়া হবে।

প্রসঙ্গত, সত্যের পথ তাকে এনে দিয়েছে অনেক ভালোবাসা ও শ্রদ্ধা। ফারাজ করিম চৌধুরী বাংলার তরুণদের জন্য আদর্শস্বরুপ। অন্যায়ের বিরুদ্ধে টিনি খুবই কঠোর। তার প্রতিবাদীমূলক পদক্ষেপ মানুষের কাছে খুবই ভালো লেগেছে। তিনি অপরাধকারীকে তার অন্যায়ের উপযুক্ত শাস্তি প্রদানের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *