Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / আসন্ন আন্দোলন নিয়ে শামা ওবায়দা জানালেন কঠোর সিদ্ধান্ত

আসন্ন আন্দোলন নিয়ে শামা ওবায়দা জানালেন কঠোর সিদ্ধান্ত

শামা ওবায়েদ ইসলাম হলেন কে এম ওবায়দুর রহমান ও অধ্যাপক শাহেদা ওবায়দার কন্যা। শামা ওবায়দা বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন সংগ্রামী রাজনীতিবীদ। তিনি ফরিদপুর-২ আসন থেকে বিএনপির একজন প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছিলেন। বর্তমানে তিনি বিএনপির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি টার এক বক্তব্যে বলেছেন জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত আন্দোলন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম বলেন, জনগণের ভোটাধিকার ফিরে না আসা পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ফরিদপুরের নগরকান্দায় লস্করদিয়া শামা ডেইরি ফার্ম মাঠে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তিনি। হামলা, মামলা ও হু/মকি দিয়ে আমাদের আন্দোলন দমন করা যাবে না। পণ্যের দাম না কমানো, জনগণের ভোটাধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ঢাকার পল্লবী ও গুলশানে বিএনপির সমাবেশে পুলিশের হাতে ছাত্রদল নেতা নূরে আলম, স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও যুবদল নেতা শাওনকে হত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নগরকান্দা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদার, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সাংগঠনিক সম্পাদক শওকত আলী শরীফ, নগরকান্দা উপজেলা বিএনপির সহ-সভাপতি আলিমুজ্জামান সেলিম প্রমুখ। সহ-সভাপতি মাহাবুব আলী মিয়া, ঢাকা মহানগর উত্তর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান শরীফ, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান ও হেলালুদ্দীন হেলাল প্রমুখ।

 

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ দেশের অন্যান্য দলগুলো তাদের নির্বাচনিমূলক কর্মসূচী শুরু করে দিয়েছে। বিভিন্ন সভা ও সমাবেশের মাধ্যমে নেতাকর্মীরা তাদের মূল্যবান বক্তব্য দিচ্ছেন এবং সবাইকে একত্র হয়ে কাজ করার জন্য আহবান জানাচ্ছেন। বিএনপি বরাবরই দাবি করে আসছেন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *