Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / বাবার নাম জাল করেন সাকিব, যেকথা বললো ক্রিকেট বোর্ড

বাবার নাম জাল করেন সাকিব, যেকথা বললো ক্রিকেট বোর্ড

সাম্প্রতিক সময়ে একের পর এক বিতর্কে জড়িয়ে যাচ্ছেন বাংলাদেশের নামকরা ক্রিকেটার সাকিব আল হাসান এর নাম। তিনি ক্রিকেটের পাশাপাশি বিভিন্ন ব্যবসায় নিজেকে জড়িয়েছেন। এদিকে জানা যায়, তিনি যে সময় টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নাম লিখিয়েছিলেন তার আগেই তিনি একটি অনলাইন জুয়া প্রতিষ্ঠানের সাথে বেশ মোটা টাকায় চুক্তিবদ্ধ হয়েছিলেন। শুধু এটাই নয় কিছুদিন আগে শেয়ারবাজারের কেলেঙ্কারিতেও তার নাম উঠে আসে।
এবার দেশের শীর্ষ ইংরেজি পত্রিকায় সাকিবের বাবার নাম ফাঁস! সাকিব তার ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘মোনার্ক হোল্ডিংস’-এর নথিতে তার বাবার নামের জায়গায় ভুয়া নাম ব্যবহার করেছেন।

বিশ্বসেরা অলরাউন্ডারের বাবা খন্দকার মাশরুর রেজার বিপুল পরিচিতি আছে। কিন্তু মোনার্ক হোল্ডিংয়ের নথিতে সাকিবের বাবার নামের পরিবর্তে ‘কাজী আবদুল লতিফ’ লেখা রয়েছে। দুটি নাম এতই আলাদা যে টাইপিং মিসটেক হওয়ার কোনো সুযোগ নেই। বিষয়টি নিয়ে দেশের ক্রিকেট মহলে তুমুল আলোচনা চলছে। চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, এনআইডির মাধ্যমে বিনিয়োগকারীদের তথ্য যাচাই করা হয়। তাই বাবার ভুয়া নাম ব্যবহারের সুযোগ নেই। ‘

রোববার মিরপুর শেরেবাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাকিবের বাবার নাম জালিয়াতির বিষয়ে প্রশ্ন করা হয় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনকে। জবাবে তিনি বলেন, “এটা সম্পূর্ণ বাহ্যিক ব্যাপার। আপনি যার (সাকিব) কথা বলছেন তিনিও এখন দেশের বাইরে আছেন যতদূর জানি। এসব বিষয় আমাদের কাছে সেভাবে আসে না। আপনি যেমন শুনেছেন। আপনারা যেভাবে শুনেছেন, আমরাও সেভাবে শুনেছি। এই বিষয় নিয়ে তাই এই মুহূর্তে আমার পক্ষে বলা সম্ভব না। ’

উল্লেখ্য, সাকিব-আল-হাসান একের পর এক বিতর্কে জড়িয়ে যাচ্ছেন। তবে এইভাবে বিত’র্ক চলতে থাকলে শেষ পর্যন্ত তিনি নিজের খ্যাতি হারাবেন বলে ধারণা করা হচ্ছে এবং একসময় তিনি ক্রিকেট থেকে বিদায় নিতে অনেকটা বাধ্য হতে পারেন। তবে সাকিব আল হাসান বিশ্বকাপের পরে আর ক্রিকেটে থাকবে কিনা সেটা নিয়েও এর আগে ইঙ্গিত পাওয়া গিয়েছিল।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *