Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / রাঙ্গার পর এবার বিশেষ এক কারণ দেখিয়ে জাপা থেকে অব্যাহতি দেওয়া হলো জিয়াউল হক মৃধাকে

রাঙ্গার পর এবার বিশেষ এক কারণ দেখিয়ে জাপা থেকে অব্যাহতি দেওয়া হলো জিয়াউল হক মৃধাকে

গত ১৪ সেপ্টেম্বর ২০২২ তারিখে  জাপা থেকে বহিষ্কার করা হয় মশিউর রহমান রাঙ্গাকে।  এক সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়,  কোন কারণ ছাড়াই তাকে জাপা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।  যে ঘটনা নিয়ে অনেকেই প্রতিবাদ জানালেও কোন লাভ হয়নি।  মশিউর রহমান রাঙ্গার পর এবার জাপা থেকে অব্যাহতি পেয়েছেন জিয়াউল হক মৃধা।  বিশেষ কারণে তাকে জাপা থেকে অব্যাহতি দেওয়া হয়।

গতকাল শনিবার (১৭ সেপ্টেম্বর) জিয়াউল হক মৃধাবে অব্যাহতির বিষয়টি  জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি এ তথ্য নিশ্চিত করে দাবি করেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিস্কার করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, দলের চেয়ারম্যান জাতীয় সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদেরের দলীয় গঠনতন্ত্র অনুযায়ী আইনজীবী জিয়াউল হক মৃধাকে বহিস্কার করা হয়েছে। ইতিমধ্যে এই আদেশ কার্যকর করা হয়েছে।

জিয়াউল হক মৃধা বলেন, এটা সম্পূর্ণ অবৈধ। এর আগে তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। এপিপির চেয়ারম্যান ধারা ২০ (ক) এর অধীনে যে কাউকে দল চাইলে তাকে অব্যাহতি দেওয়া সম্ভব। এর নাম স্বেচ্ছাচারিতা, মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ রয়েছে।

১৪ সেপ্টেম্বরের শুরুতে মশিউর রহমান রাঙ্গাকে দলীয় গ্যারিসনসহ সব পদ থেকে মুক্তি দেয় জাতীয় পার্টি।

প্রসঙ্গত,  মশিউর রহমান রাঙ্গাকে বহিষ্কার করার পর সারাদেশে উত্তেজনার সৃষ্টি হয়। এক সংবাদ মাধ্যম রাঙ্গাকে বহিস্কার করার কারণ জানতে চাইলে  দলটির মহাসচিব জানায়,   দলের স্বার্থেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। অন্যদিকে দল থেকে বহিস্কার হওয়ার পর রাঙ্গা এক সংবাদ সম্মেলনে জিএম কাদেরের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ করেন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *