Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / মিয়ানমার থেকে আবারো আসা মর্টারশেলের আঘাতে একজন প্রয়াত হয়েছেন, পাল্টা পদক্ষেপের কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে আবারো আসা মর্টারশেলের আঘাতে একজন প্রয়াত হয়েছেন, পাল্টা পদক্ষেপের কথা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

আসাদুজ্জামান খান কামাল হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী সফলতার সহিত বাংলাদেশ থেকে সন্ত্রাস ও জঙ্গী নির্মূল করেছেন ফলে বাংলাদেশের মানুষ শান্তি ও নিরাপদে জীবন করতে পারছে। তিনি বিচক্ষণতার সহিত তার দায়িত্ব পালন করে অর্জন করেছেন অগণিত প্রশংসা। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী তার এক বক্তব্যে বলেছেন মিয়ানমার সীমান্তের ওপর থেকে ছোড়া মর্টারশেল বাংলাদেশে পড়ার ঘটনা ঘটছে, এই ঘটনায় প্রয়োজনে জাতিসংঘে অভিযোগ জানানো হবে।

মিয়ানমার সীমান্ত থেকে ছোড়া মর্টার শেল আবারো পড়লো বাংলাদেশে। প্রয়োজনে জাতিসংঘে অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মর্টার শেল নিক্ষেপ ও হতাহতের ঘটনায় মিয়ানমারের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ যুদ্ধ চায় না। শান্তিপূর্ণ ও কূটনৈতিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। প্রয়োজনে জাতিসংঘে অভিযোগ করা হবে। এর আগে শুক্রবার সন্ধ্যায় নো ম্যানস ল্যান্ডের একটি রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে মর্টার শেল বিস্ফোরণে একজন প্রয়াত হয়। আহত হয়েছেন আরও তিন-চারজন। এ সময় বাংলাদেশের একটি বাড়ির আঙিনায় একটি শেল বিস্ফোরিত হয়। এর আগে বিকেলে তুমব্রুর সীমান্তবর্তী নো ম্যানস ল্যান্ডে ‘মাইন’ বিস্ফোরণে এক বাংলাদেশি যুবকের পা উড়ে যায়।

প্রসঙ্গত, মিয়ানমার কোনো কারণ ব্যতীত একের পর এক বাংলাদেশে মর্টার শেল নিক্ষেপ করে যাচ্ছে। আর এর কারনে ঘটছে হতাহতের ঘটনা। মর্টার শেল নিক্ষেপ করার ঘটনা আসলেই খুব চিন্তার বিষয়। তাদের এই উস্কানিমূলক কর্মকান্ড ভীতি সৃষ্টি করছে মানুষের মাঝে। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন এই বিষয়টি প্রয়োজনে জাতিসংঘকে জানানো হবে বলে জানিয়েছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *