Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / বিদায় নিলেন বাংলাদেশে নিয়োজিত ভারতীয় হাইকমিশনার দোরাইস্বামী, যাবার সময় বাংলাদেশ সম্পর্কে বলে গেলেন তার শেষ কথা

বিদায় নিলেন বাংলাদেশে নিয়োজিত ভারতীয় হাইকমিশনার দোরাইস্বামী, যাবার সময় বাংলাদেশ সম্পর্কে বলে গেলেন তার শেষ কথা

বিক্রম দোরাইস্বামী ছিলেন বাংলাদেশে নিয়োজিত ভারতীয় হাইকমিশনার। বাংলাদেশ ও ভারতের পারস্পারিক সম্পর্ক অত্যন্ত ভালো একটি পর্যায়ে সব সময় বিরাজমান রয়েছে। প্রতিবেশী এই দুই দেশ ধারাবাহিকভাবে একে অপরের সাহায্যে পালন করে যাচ্ছে বিশেষ অবদান। বর্তমান সরকারের আমলে ভারতের সাথে বাংলাদেশের সম্পর্কের অনেক উন্নত হয়েছে। সম্প্রতি জানা গিয়েছে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন ভারত সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, “ভারত সবসময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।”

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে তিনি শ্রদ্ধা নিবেদন শেষে জাতির বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

“এটি রাজনীতি নিয়ে কথা বলার জায়গা নয়,” দোরাইস্বামী বলেছিলেন। আজ, বাংলাদেশে আমার শেষ দিনে, আমি বলতে চাই আমরা সবসময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছি। আমি বাংলাদেশের মানুষের পাশে আছি। সরকার দেশের জন্য কাজ করবে। সেখানে আমরা কখনই কারো পক্ষে নই। আমরা বাংলাদেশের মানুষকে সুখী দেখতে চাই। তাদের উন্নয়ন চাই। এবং একটি সফল গণতন্ত্র দেখতে চান। আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন।

বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সাফল্য দেখে এই কূটনীতিক বলেন, আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নতি হয়েছে। সেটাকেই চালিয়ে যেতে হবে। আমি এটা চাই।’
এ সময় সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কাশিমনার (ভূমি) আনোয়ার হোসেন জাহিদ, সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আল আহসান আতিক ও উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারতের এই বন্ধুত্বপূর্ন সম্পর্ক সারাজীবনেভাবেই অটুট থাকবে বলে মনে করছেন দুই দেশের মানুষ। এই দুটি দেসশের মধ্যে এমন বন্ধুত্বপূর্ণ বহুকাল পূর্ব থেকে আজও আবধি ভালো অবস্থানে বিরাজমান থাকার নজির বিশ্বে সত্যিই বিরল। বাংলার মানুষের ধারণা বর্তমান সরকার দেশের ক্ষমতায় আবারো আসলে ভারত ও বাংলাদেশের সম্পর্ক কল্পনাতীতভাবে ভালো স্থানে পৌছে যাবে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *