Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / এবার অব্যাহতির কারন জানিয়ে ভিন্ন দাবি তুললেন রাঙ্গা

এবার অব্যাহতির কারন জানিয়ে ভিন্ন দাবি তুললেন রাঙ্গা

সাবেক মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গাকে পার্টি সকল পদ থেকে অব্যাহতি দিয়া হয়েছে দল থেকে। অব্যাহতি দেওয়ায় প্রতিক্রিয়া তিনি বলেন, এটি অন্যায় ভাবে করা হয়েছে কারন দলীয় নিয়মের বাহিরে যেয়ে এটি করা হয়েছে । এটি দলের গঠতন্ত্রের বাহিরে যেয়ে ব্যক্তি ক্ষমতা বলে করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। গণতান্ত্রিকভাবে না চললে আমি দলে থাকবো না বলে মন্তব্য করে যা জানালেন মশিউর রহমান রাঙ্গা।

জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা বলেছেন, আমাকে অন্যায়ভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। গণতান্ত্রিকভাবে না চললে আমি এই দলে থাকবো না।

চেয়ারম্যানের সঙ্গে লড়াই করে দলে থাকা যায় না।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাঙ্গা বলেন, দলের যদি ধারা পরিবর্তন না হয় তাহলে আমি এই দলে থাকবো না। তবে আমি চাই দলটা ঠিকঠাক চলুক। দলের সকল দুর্যোগে মানুষের পাশে দাঁড়াবে এটাই আমার কামনা। এতে আমি প্রয়োজনে আর নির্বাচন করব না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গতকাল রংপুরে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে।আমি না করেছি আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না। ২৭ বছর ধরে এই দলের সঙ্গে আছি এবং নেতা-কর্মীদের কিছু আবেগ আছে।

রাঙ্গা বলেন, দলে গণতান্ত্রিক ধারা নেই, কিছু লোক মৌমাছির মতো চেয়ারম্যানের পেছনে ঘুরে ঘুরে কুপরামর্শ দিয়ে দলের ক্ষতি করছে।

আগামী নির্বাচনে জাপা কোন জোটের সঙ্গে যাবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের সিনিয়র নেতারা বসে সিদ্ধান্ত নেবেন কার সঙ্গে জোট করবেন। আমি এ বিষয়ে মন্তব্য করব না।

অব্যাহতির কারণ কী জানতে চাইলে রাঙ্গা বলেন, রওশন এরশাদকে সংসদে বিরোধী দলের নেতা হিসেবে সরানোর প্রক্রিয়া নিয়ে একটি টিভিতে মন্তব্য করায় তাকে এই অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি বহিষ্কারাদেশ প্রত্যাহার করতে চান কি না এমন প্রশ্নের জবাবে মশিউর রহমান বলেন, আমার সদস্যপদ এখনো আছে। আমি আমার বহিষ্কার আদেশ প্রত্যাহার চাই, তবে না দিলেও দুঃখ নাই।

রওশন এরশাদকে বিরোধীদলের নেতা থেকে সরানোর যে চিঠি এটা নিয়ম মতো হয়নি উল্লেখ করে তিনি বলেন, মিটিংয়ে সভাপতিত্ব করবেন আপনি আর রেজুলেশন সই আমি করলাম, এটা কীভাবে হয়। মিটিং এর চিঠি দিলাম তাতে কোনো এজেন্ডা উল্লেখ থাকলো না। শুধু তাই নয় ৩১ আগস্ট মিটিং হলো সবাই সই করলো ১ সেপ্টেম্বর। এগুলো নিয়ম মতো হয়নি। তারা চিঠি লিখে দিয়ে শুধু আমাকে বলে সই করে দাও।

তিনি আরও বলেন, ২০ ধারার বলে অব্যাহতি দিলেন, ১৮ বছর প্রেসিডিয়াম সদস্য ছিলাম, শোকজ ছাড়া কাউকে অব্যহতি দেওয়ার নিয়ম নেই, তারপর আমাকে অব্যাহতি দেওয়া হলো। এই ২০ ধারার আমি পরিবর্তন চাই বলেও তিনি উল্লেখ করেন।

এর আগে গত বুধবার জাতীয় পার্টির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিমধ্যে এই আদেশ কার্যকর করা হয়েছে।

পরিবহন মালিক সমিতির নেতা রাঙ্গা বর্তমানে রংপুর-১ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য। ২০১৪ সালে, তিনি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী ছিলেন।

২০১৮ সালে, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ রাঙ্গাকে দলের মহাসচিব করেছিলেন। পরের বছর তাকে সংসদে বিরোধী দলের চিফ হুইপ করা হয়।

প্রসঙ্গত, হঠাৎ করে গঠনতন্ত্রের বাহিরে তাকে অব্যাহতি দেওয়ায় দুঃখ প্রকাশ করেন তিনি। তিনি আরোও দীর্ঘ দিন দল করার পরও তার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত অমানবিক।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *