Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / আমার নাম বলা উচিত হবে না, অনেকেই তাদের ধারণা থেকে একজন অফিসারের নাম বলছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

আমার নাম বলা উচিত হবে না, অনেকেই তাদের ধারণা থেকে একজন অফিসারের নাম বলছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদ আইজি। আর বর্তমানে এই পদে দায়িত্ব পালন করছেন ড. বেনজীর আহমেদ। তবে চলতি মাসের আগামী ৩০ সেপ্টেম্বর চাকরির মেয়ের শেষ হওয়ায় অবসর নেয়ার কথা রয়েছে তার। আর এরই ধারাবাহিকতায় তার স্থানে আসছেন নতুন পুলিশপ্রধান। তবে কে আসছে? এমন প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন যেন সকলেই।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, কে হবেন দেশের ৩১তম পুলিশ প্রধান।

এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে। যিনি পুলিশ প্রধানের দায়িত্ব পেতে যাচ্ছেন, বর্তমানে পুলিশের একটি গুরুত্বপূর্ণ ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এরপর ওই ইউনিটে তার বদলির নামও প্রস্তুত করা হয়েছে। আগামী সপ্তাহে মন্ত্রণালয় থেকে নতুন পুলিশ প্রধানের নাম ঘোষণা করা হবে। এরই মধ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

নতুন প্রধানের নাম প্রস্তুত জানিয়ে বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পরবর্তী আইজিপি কে হবেন তা ঠিক হয়ে গেছে। সময় হলেই জানা যাবে।’

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অনেকেই একজন অফিসারের নাম বলছেন। এটা তাদের ধারণা থেকে বলছেন। আমার উচিত হবে না নাম বলা। প্রজ্ঞাপন হলেই তো জানা যাবে।’

তবে একটি সূত্রে জানা গেছে, পরবর্তীতে ড. বেনজীর আহমেদের জায়গা যিনি আসতে চলেছেন তিনি র‍্যাবের ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তবে এ ব্যাপারে এখনো খোলাসা করে তেমন কিছুই জানায়নি প্রশাসন।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *