Saturday , May 25 2024
Breaking News
Home / National / সোজা কথায় বলি, আমার কাছে অনেক স্বনামধন্যের তথ্য আছে, সেটা আপনারা লেখবেন কি না সন্দেহ: প্রধানমন্ত্রী

সোজা কথায় বলি, আমার কাছে অনেক স্বনামধন্যের তথ্য আছে, সেটা আপনারা লেখবেন কি না সন্দেহ: প্রধানমন্ত্রী

অর্থপাচারসহ নানা দুর্নীতি অনিয়মের অভিযোগে এরই মধ্যে আইনের কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে বহু নামিদামি ও স্বনামধন্য ব্যক্তিবর্গদের। যাদের এই মুহূর্তে দিন কাটছে কারাগারের চার দেয়ার মাঝে। অপরাধী যেই হোক না কেন, ছাড় পাচ্ছেন না কেউই। আর এরই মধ্যে এবার মাননীয় প্রধানমন্ত্রী দাবি করেছেন যে তার কাছে অর্থপাচারে জড়িত ‘স্বনামধন্য’ অনেকের তথ্য আছে।

তিনি বলেছেন, সামনে অনেক টাকা পাচারকারীর নাম জানতে পারবেন। আমার কাছে অনেক স্বনামধন্য মানুষের তথ্য আছে। দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হচ্ছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে গণভবনে এক সংবাদ সম্মেলনে অর্থপাচারকারীদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি সোজা কথায় বলি, আমার কাছে অনেক বিখ্যাত ব্যক্তির তথ্য আছে। দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের নাম উঠে আসবে। সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, অর্থপাচারকারী এমন অনেকের তথ্য আছে সেটা আপনারা লিখবেন কি না সন্দেহ আছে। তাদের নাম আসবে, তবে আমি দেখব আপনারা তাদের নাম লিখবেন কিনা। প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা অনেক আগেই সুইস ব্যাংকে দাবি পাঠিয়েছিলাম। আমি তালিকা চেয়েছিলাম। কিন্তু তালিকা আসেনি।

বাংলাদেশের রিজার্ভ প্রসঙ্গে তিনি বলেন, ‘এবং ডলার সংকট বাংলাদেশের একার নয়। এটি এখন একটি বৈশ্বিক সংকট। আমেরিকা রাশিয়ার ওপর যুদ্ধোত্তর নিষেধাজ্ঞা আরোপের পর পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। সেখানে সংকট আরও তীব্র হয়েছে। তারপরও বলবো, ৯৬ সালে আমরা যখন সরকার গঠন করি, তখন আমাদের রিজার্ভ ছিল?’

এর আগে বিকেল ৪টা ১০ মিনিটে গণভবনে সংবাদ সম্মেলন শুরু হয়। শুরুতে প্রধানমন্ত্রী লিখিত ভাষণ পাঠ করেন। এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

আগামীতে আরো ভয়াবহ সমস্যার সম্মুখীন হতে হতে পরে বলেও সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে বলেও জানান তিনি।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *