Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / এবার জাতীয় পার্টিকে নিয়ে ভিন্ন কথা বললেন প্রধানমন্ত্রী

এবার জাতীয় পার্টিকে নিয়ে ভিন্ন কথা বললেন প্রধানমন্ত্রী

আগামী নির্বাচন কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো মধ্যে ব্যাপক তোড়জোড় চলচ্ছে। বৃহত্তর দুটি দল আওয়ামীলীগ ও বিএনপি নির্বাচনে অংগ্রহন নিয়ে তাদের কৌশলে এগিয়ে যাচ্ছে। যদিও বিএনপি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে অংগ্রহন করবে না জানিয়েছে কিন্তু নির্বাচন ছাড়া বিকল্প নেই কারন দলটি দীর্ঘ
দিন ক্ষমতার বাহিরে। তবে জাতীয় পার্টি নিয়ে নতুন আলোচনার সৃষ্টি হয়েছে তারা আদৌ কি আওয়ামীলী বা বিএনপি জোটে যাবে। এবার জাতীয় পার্টি নিয়ে প্রধানমন্ত্রী নতুন বিষয় তুলে ধরলেন।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো মধ্যে তোরজোড় শুরু হয়েছে। বিশেষ করে জাতীয় পার্টি এবার কোন দলে ভিড়বে তা নিয়েও রাজনৈতিক অঙ্গনে চলছে আলোচনা-সমালোচনা। কেউ বলছে জাপা বিএনপির সঙ্গে জোট করবে, আবার কেউ বলছে আওয়ামী লীগের সঙ্গেই থাকবে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি থাকবে কি না, সেটি তাদের সিদ্ধান্ত।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে ভারত সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ চায় সব দল নির্বাচনে আসুক। কেউ না আসলে তাদের সিদ্ধান্ত। উন্নয়নের ধারাবাহিকতায় আগামী নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে।

এ দিকে সম্প্রতি জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু বলেছেন, কোনো দলের সঙ্গে জোট নয়, আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে অংশ নেবে দলটি।

তিনি বলেন, দ্বাদশ নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে তিনশ’ আসনেই অংশ নেবে। আমরা কোনো দলের সঙ্গে জোট করব না। দেশের মানুষ আর আওয়ামী লীগ ও বিএনপিকে চায় না।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ সেপ্টেম্বর চারদিনের ভারত সফরে যান। সফরকালে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনখারের সঙ্গে পৃথক সৌজন্য সাক্ষাৎ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরে বিনিয়োগ, ক্রমবর্ধমান বাণিজ্য সম্পর্ক, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা, নিরাপত্তা সহযোগিতা, অভিন্ন নদীর পানি বণ্টন, পানি সম্পদ ব্যবস্থাপনা, সীমান্ত ব্যবস্থাপনা, মা/দক চোরাচালান ও মানব পাচার রোধকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, উন্নয়নের ধারাবাহিকতায় আবারও আওয়ামীলীগের ক্ষমতায় আসার প্রত্যাশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, রাজনৈতিক দলগুলো নির্বাচন আসবে এটা সকল রাজনৈতিক দলের চাওয়া বাকিটা তাদের সিদ্ধান্ত।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *