Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / চার নীতির উপর ভিত্তি করে দেশ পরিচালনা করা হবে বলে জানালেন আমির হোসেন আমু

চার নীতির উপর ভিত্তি করে দেশ পরিচালনা করা হবে বলে জানালেন আমির হোসেন আমু

আমির হোসেন আমু হলেন বাংলাদেশের বর্তমান ক্ষমতাশীল দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি ছিলেন সাবেক শিল্পমন্ত্রী। এই সম্মানীয় পদে নিয়োজিত থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে গিয়েছেন। এছাড়াও তিনি পূর্বে আরো বেশকিছু গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেছিলেন। সম্প্রতি আমির হোসেন আমু তার এক বক্তব্যে বলেছেন অসাম্প্রদায়িক রাজনীতির এই দেশে ধর্ম যার যার, রাষ্ট্র সবার।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক রাজনীতির দেশ। এদেশে ধর্ম সবার, রাষ্ট্র সবার। ফলে সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, আমরা টানা ১৪ বছর ক্ষমতায় আছি। উল্লেখ্য, এই ১৪ বছরে বাংলাদেশ গড়ে উঠেছে সাম্প্রদায়িক সম্প্রীতি ও মুক্তিযুদ্ধের চেতনায়। কিন্তু আজ সেই চেতনাকে মাথায় রেখে রাষ্ট্র পরিচালিত হচ্ছে। আমরা চারটি নীতিতে বিশ্বাসী। আর এই চার নীতিতে দেশ পরিচালিত হচ্ছে। আগামীতে এই চার নীতির ভিত্তিতে দেশ পরিচালিত হবে।
নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু জনার্দন দাস, মোল্লারহাট ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান সেন্টু, নাচনমহল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সেলিম প্রমুখ।

প্রসঙ্গত, আমির হোসেন আমু হলেন আওয়ামী লীগের একজন প্রবীন নেতা এবং দলের প্রতি তার অবদান অপরিসীম। দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি সর্বদাই করে গিয়েছেন অক্লান্ত পরিশ্রম। দলের প্রতি তার রয়েছে সীমাহীন ভালোবাসা ও শ্রদ্ধা। দলের যেকোনো পরিস্থিতিতে তিনি রয়েছেন দলের পাশে।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *