Saturday , May 25 2024
Breaking News
Home / opinion / এরা মুর্খ নাকি পাগল বুঝিনা, সরকার বিরোধিতা করা অপরাধ নাকি : পিনাকী

এরা মুর্খ নাকি পাগল বুঝিনা, সরকার বিরোধিতা করা অপরাধ নাকি : পিনাকী

ক্ষমতাসীন সরকার ক্ষমতা থাকতে বিরোধী মতকে দমন করতে বিভিন্ন কৌশলে মাধ্যমে গু/ম, বিচারবর্হিভূত হ/ত্যা করেছে বলে মানবাধিকার সংগঠনসহ বিরোধী রাজনৈতিক দলগুলো অভিযোগ করেছে। তবে বিষয়টি নিয়ে সরকার পক্ষ থেকে এমপি-মন্ত্রীরা ভিন্ন কথা বলছে। কিন্তু এ বিষয় নিয়ে সরকারের বিরুদ্ধে কিছু বললে নানা ভাবে তাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে বলে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। এ বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকের জন্য সেটি হুবাহু তুলে ধরা হলো।

লণ্ডনের সাপ্তাহিক সুরমার সম্পাদক শামসুল আলম লিটনের ভাইকে পুলিশ গ্রেপ্তার করেছে। সাপ্তাহিক সুরমার সম্পাদক লণ্ডনে গুমবিরোধী সমাবেশের নেতৃত্ব দিয়েছিলেন। সুরমার বিশেষ প্রতিনিধি আব্দুর রব ভুট্টোর ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে কনক সারোয়ারের বোনকে গ্রেপ্তার করা হয়েছিলো। এরা এতোই নির্লজ্জ যে বিদেশে থাকা সরকার সমালোচকদের দেশে থাকা আত্মীয় স্বজনদেরকেও রেহাই দিচ্ছেনা।

আব্দুর রব ভুটোর ভাইকে গ্রেপ্তারের সাফাই দিয়েছিলো পুলিশ যে তার ভাইয়ের সাথে যোগাযোগ আছে কিনা সেটা খতিয়ে দেখার জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে। সাফাইয়ের মায়েরে বাপ। ভাইয়ের সাথে ভাইয়ের যোগাযোগ থাকবে না কেন? এইটা জানার জন্য গ্রেপ্তার করতে হয়?

আবার দেখলাম বিদেশে থাকা সরকার বিরোধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জন্য দুতাবাসগুলোকে নির্দেশ দিয়েছে। এরা মুর্খ নাকি পাগল বুঝিনা মাঝে মধ্যে। সরকার বিরোধিতা করা অপরাধ নাকি? নাকি বিদেশের পেনাল কোডে আছে, আওয়ামী লীগের সমালোচনা করা যাবেনা।

পরে দেখলাম এইটা ভাদ্র মাস চলতেছে। তাইলে ঠিকই আছে।

প্রসঙ্গত, সরকার বিরুদ্ধে কোনো ধররেন কথা বললে তাদের ওপর নানা নির্যাতন চালানো হচ্ছে এটা কেমন কর্মকান্ড প্রশ্ন পিনাকী ভট্টাচার্য। ক্ষমতায় থেকে যা ইচ্ছা করছে যেটি জনগণের কাম্য নয়।

About Babu

Check Also

ভারতীয় হাই কমিশন সেলস কলে যায় বাংলাদেশ থেকে ভারতে রোগী যাওয়া কমে গেলে: পিনাকী

সম্প্রতি দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ আবারও একতরফা ভোট করে ক্ষমতা দখল করেছে।আর আওয়ামীলীগকে অবৈধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *