Saturday , May 25 2024
Breaking News
Home / National / দ্বাদশ জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করলো নির্বাচন কমিশন

দ্বাদশ জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করলো নির্বাচন কমিশন

দ্বাদশ জাতীয় নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসছে সামনেই। আর এই কারণেই এখন নির্বাচন কমিশন থেকে শুরু করে সকলেই বেশ ব্যস্ত সময় পার করছে। এ দিকে এবার জানা গেল নতুন কেটি খবর।

আজ আসন্ন জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোডম্যাপ অনুযায়ী, ২০২৩ সালের নভেম্বরে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচন একই বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহ বা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের অডিটোরিয়ামে নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান এ রোডম্যাপ ঘোষণা করেন। এসময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল উপস্থিত ছিলেন না। তিনি অসুস্থ বলে জানা গেছে। তবে অন্যান্য কমিশনার, নির্বাচন কমিশন সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোডম্যাপ অনুযায়ী চলতি মাস থেকে নির্বাচন পর্যন্ত কার্যক্রম ঠিক করা হয়েছে। এবার নির্বাচনী এলাকার সীমানা পুনর্নির্ধারণ করা হবে। এ জন্য আগের নীতিগুলো পর্যালোচনা করে আগামী বছরের জানুয়ারিতে নতুন নীতিমালা তৈরি করা হবে।

ইসি কমিশনার মো: আলমগীর বলেন, রাজনৈতিক দল ও স্টেকহোল্ডারদের সঙ্গে সংলাপে সংবিধানের আলোকে যেসব সুপারিশ এসেছে সেগুলো নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনার আনিসুর রহমান বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে সবার সহযোগিতা প্রয়োজন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল গেল বছরের ৩০ ডিসেম্বর। আর সেই নির্বাচনে রেকর্ড পরিমান আসন পেয়ে জয়লাভ করে বাংলাদেশ আওয়ামীলীগ।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *