Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / ইসি নিয়ে বিএনপির সাথে সুর মেলালেন জিএম কাদের, দিলেন হুঁশিয়ারী

ইসি নিয়ে বিএনপির সাথে সুর মেলালেন জিএম কাদের, দিলেন হুঁশিয়ারী

সুষ্ঠু নির্বাচনের সক্ষমতা নিয়ে যদি কোনো সন্দেহ থেকে থাকে সেক্ষেত্রে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তাদের দ্রুত তাদের স্ব স্ব দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। এদিকে তিনি নির্বাচন কমিশনের বিভিন্ন ধরনের অসংগতি তুলে ধরে বলেন ইসি যেভাবে বক্তব্য দিচ্ছে সেটা কোনোভাবে গ্রহনযোগ্য নয় বা নিরপেক্ষ কোনো বক্তব্য নয়।

দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু না হলে আগামী প্রজন্ম কাউকে ক্ষমা করবে না- ইসি কর্মকর্তাদের এ হুঁশিয়ারিও দিয়েছেন জাপা চেয়ারম্যান।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের ভাষায় কথা বলছে উল্লেখ করে জিএম কাদের বলেন, নির্বাচন কমিশন দায়িত্ব এড়াতে আগাম অনেক কথা বলছে। ইসি সদস্যরা বলছেন, নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করা তাদের কাজ নয়। তবে তাদের বোঝা উচিত, সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না।

ইভিএম প্রসঙ্গে জিএম কাদের বলেন, বেশিরভাগ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে নির্বাচন কমিশন হঠাৎ করেই ইভিএমের মাধ্যমে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচন কমিশন বলেছে, সব দল চাইলে ব্যালটে নির্বাচন হবে। আসলে নির্বাচন কমিশনের বলা উচিত ছিল, সবাই চাইলে ইভিএমে নির্বাচন হবে।

তিনি বলেন, ব্যালট পেপারে নির্বাচন প্রচলিত ব্যবস্থা এবং তা সবার কাছে গ্রহণযোগ্য। দেশের মানুষ ব্যালটে ভোট দিতে চায়। তাছাড়া উন্নত বিশ্বসহ অনেক প্রতিবেশী দেশ এখন ইভিএম নিষিদ্ধ করছে। নির্বাচন কমিশনের উচিত স্বচ্ছ নির্বাচন আয়োজনের চেষ্টা করা।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরো যোগ করে বলেন, রাজনীতিবিদ যারা রয়েছেন তারা পাঁচ বছর পর যদি সাধারণ মানুষের কাছে যেতে চায় তাহলে সকল ক্ষেত্রে তাদের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। আওয়ামী লীগ এবং বিএনপি উভয় দলের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, এরা যখন ক্ষমতায় আসে এরপর আর ক্ষমতা থেকে নামতে চায় না। যার কারণে আজ দেশের এই অবস্থ. নির্বাচন ব্যবস্থা আর নেই সেটা নির্বাসিত হয়েছে ।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *