Thursday , May 30 2024
Breaking News
Home / Countrywide / এবার মামলা ঠুকে দিলেন ঈশরাক, জানা গেল কারণ

এবার মামলা ঠুকে দিলেন ঈশরাক, জানা গেল কারণ

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন অপপ্রচার চালিয়ে থাকে অনেক অপপ্রচারকারী এবং ছবি এডিটিং করার মাধ্যমে অশালীন বিষয় সৃষ্টি করে মানুষকে হেয় করছেন অনেকে। এবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস”বুকে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অশ্লী”ল প্রচারণা চালানোর অভিযোগে ইসমাইল হোসেন অপু (২২) নামে এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে।

ইশরাক আহমেদ সাজন (২৮) নামে সাংসদ নজরুল ইসলাম বাবুর এক শুভাকাঙ্ক্ষী বাদী হয়ে এ মামলা করেন। অভিযুক্ত ইসমাইল আড়াই হাজারের গোপালদী পৌরসভার লক্ষ্মীবর্দী এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত অপু একজন ব্লগার। তিনি গত ৭ বছর ধরে ‘নিউজ আড়াইহাজার’ নামে একটি ব্লগ পরিচালনা করছেন। একই নামে তার একটি ফেসবুক পেজ রয়েছে। সেখানে তিনি বিভিন্ন রাজনীতিবিদদের নিয়ে বিরূপ মন্তব্যসহ প্রবন্ধ প্রকাশ করতেন। সম্প্রতি অপু ফটোশপে এমপি বাবু ও তার পরিবারের সদস্যদের ছবি সুপার এডিট করে অশ্লী”ল ও কুরুচিপূর্ণ পোস্ট প্রচার করে।

গত ২৬ আগস্ট উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে ইশরাক আহমেদ সাজন (২৮) নামে সাংসদ বাবুর এক শুভাকাঙ্খী অপুকে ফে”সবুক পেজ বন্ধ করার অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ইশরাককে হ”/ত্যার হুমকি দেন অপু। পরে ইশরাক বাদী হয়ে আড়াইহাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

আড়াই হাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, অপু ‘নিউজ আড়াই হাজার’ নামের ফে”সবুক পেজের অ্যাডমিন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ধরনের ২৫০০টির মতো ভুয়া আইডি চিহ্নিত করে পরিচালনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অনেকে ভুয়া আইডি খোলার মাধ্যমে রাজনৈতিক অঙ্গনেও বিরোধীদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হয়ে থাকে। তাছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এই ধরনের অপপ্রচারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে থাকে প্রায়ই।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *