Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে অপ্রাসঙ্গিক কথা বলে বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর এখন শেষ পরিণতির অপেক্ষায়

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে অপ্রাসঙ্গিক কথা বলে বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর এখন শেষ পরিণতির অপেক্ষায়

একজন মেয়রকে বলা হয় নগর পিতা। জেলা শহরের সকল ধরনের উন্নয়ন কর্মকান্ড তারই হাত ধরে প্রসারিত হয়ে থাকে। জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধিকে নিয়ে অপ্রসাঙ্গিক কথা বলায় তাকে মেয়র পথ থেকে প্রত্যাহার করা হয়। বঙ্গবন্ধু ছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী এবং এদেশের জাতির পিতা। একজন মেয়র হয়ে বাংলার শ্রেষ্ঠ সন্তানের সম্পর্কে অপ্রসাঙ্গিক কথা বলা সত্যিই খুব দুঃখজনক। সম্প্রতিনি জানা গিয়েছে বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম আওয়ামী লীগে ফেরার প্রক্রিয়া শুরু করেছেন।

এর আগে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে আওয়ামী লীগ সভাপতির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। তবে আওয়ামী লীগে ফিরলে তাকে কোনো পদ দেওয়া হবে না বলে এক ধরনের মত প্রকাশ করা হচ্ছে।

জাহাঙ্গীর আলম এরই মধ্যে তার বিরুদ্ধে দণ্ড প্রত্যাহারের জন্য আওয়ামী লীগের কাছে আবেদন করেছেন। সম্প্রতি ঢাকা অঞ্চলের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের সঙ্গে তার বাসায় দেখা করেন তিনি। জাহাঙ্গীরের ফেরার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, একজন মানুষের কথা বার্তায় সাবধানি না হলে তাকে পরতে হয় সমস্যায় যেমনটা পরেছেন মেয়র জাহাঙ্গীর আলম। তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রাপ্ত একজন সিটি মেয়র। আওয়ামী লীগের একজন কর্মী হয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সম্পর্কে বেফাঁস কথা বলা কখনই তার সাথে মানানসই না। যাইহোক তিনি তার কর্মের ফল ভোগ করেছেন। বাংলার মানুসের হৃদয়ে বঙ্গবন্ধু বেঁচে থাকবে চিরকাল।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *