Thursday , May 30 2024
Breaking News
Home / Entertainment / আটলান্টিক মহাসাগর থেকে প্রাণে বেঁচে ফিরলেন মিথিলা, জানালেন কী ঘটেছিল সেদিন মহাসাগরে

আটলান্টিক মহাসাগর থেকে প্রাণে বেঁচে ফিরলেন মিথিলা, জানালেন কী ঘটেছিল সেদিন মহাসাগরে

রাফিয়াত রশিদ মিথিলা বাংলাদেশের নাটক এবং সংগীতাঙ্গনের অন্যতম বড় একটি নাম। দীর্ঘ দিন ধরেই তিনি কাজ করে আসছেনা দেশের মিডিয়া জগতে। এ ছাড়াও তার একটি পরিচয় রয়েছে। তিনি বাংলাদেশের বেসরকারি সংস্থা ব্র্যাক এর বড় ধরনের পদে অধিষ্ঠিত রয়েছেন।জানা যায় তিনি ব্র্যাক ইন্টারন্যাশনালের প্রারম্ভিক শৈশব উন্নয়ন বিভাগের প্রধান।

অফিসের কাজে প্রায়ই তাকে পৃথিবীর বিভিন্ন দেশে যেতে হয়। সম্প্রতি উগান্ডা সফর করেছেন মিথিলা। বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা এবং মাঠ পরিদর্শন শেষে তিনি কলকাতা চলে যান। কিন্তু এই যাত্রায় বাধা আছে; বিভিন্ন বিপদের সম্মুখীন হন। আটলান্টিক মহাসাগরের ঝড়ের কারণে তিনি বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হন। শনিবার (১০ সেপ্টেম্বর) নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক দীর্ঘ স্ট্যাটাসে ভয়াবহ অভিজ্ঞতার কথা জানান এ অভিনেত্রী। ভিডিও আপলোড করেছেন।

আমি সাধারণত আমার অফিসিয়াল ট্রিপের সুন্দর ছবিই শেয়ার করি,” তিনি লিখেছেন। আর তা দেখে অনেকেই কান্নাকাটি করে বলতে থাকে, আমার যদি এমন একটা চাকরি হতো। আহা তুমি কতো ঘুরে বেড়াও। তাদের জন্য এই সুন্দর ছবির পেছনের অভিজ্ঞতা শেয়ার করছি। গত দুই সপ্তাহে আমি উগান্ডায় বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, মাঠ পরিদর্শন সম্পন্ন করেছি এবং এখানকার শিক্ষা মন্ত্রণালয়ের সাথে প্রারম্ভিক শৈশব বিকাশের উপর একটি কর্মশালার আয়োজন করতে পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওনে এসেছি। আমার কর্মশালা গতকাল শেষ হয়েছে এবং আমার গত রাতে সিয়েরা লিওন থেকে কলকাতার ফ্লাইট ছিল। যেহেতু আমি আয়রাকে বাড়িতে রেখে এসেছি, আমি কাজের বাইরে একদিনও বাইরে থাকতে চাই না।

তিনি আরও বলেন, যাই হোক, আগামীকাল বিকেল থেকে ভারী বৃষ্টি হবে। সিয়েরা লিওনের রাজধানী ফ্রি টাউন আটলান্টিক মহাসাগরের তীরে অবস্থিত। আর সিয়েরা লিওনের বিমানবন্দরটি ফ্রি টাউন থেকে দূরে একটি বিচ্ছিন্ন এলাকায় অবস্থিত, যার নাম ‘লুঙ্গি’। ফ্রি টাউন থেকে, একটি ছোট ফেরি আটলান্টিক পেরিয়ে লুঙ্গি বিমানবন্দরে ১ ঘন্টা সময় নেয়। ঝড়ের কারণে আমি একটু বেশি চিন্তিত ছিলাম। কারণ, আমি যেমন সমুদ্র পছন্দ করি, তেমনি ঝড়ো সমুদ্রকেও ভয় পাই আমার ফেরি, যার নাম ‘সমুদ্র কোচ’ ছিল সকাল 2 টায়। সন্ধ্যার পর থেকে আশা করছিলাম রাতে আবহাওয়ার উন্নতি হবে। কিন্তু রাত বাড়ার সাথে সাথে ঝড় আকার ধারন করছে। শেষ পর্যন্ত ভয়ে ভয়ে সকাল ১টায় গেলাম সী কোচ টার্মিনালে। মানুষ খুব কম। আমার ফ্লাইট ছিল সিয়েরা লিওন থেকে ভোর সাড়ে ৫টায় ক্যাসাব্লাঙ্কা, মরক্কোর। সেখান থেকে দুবাই হয়ে কলকাতায় ফেরার কথা। তবে তার আগে সাগর পাড়ি দিতে হবে।

আমি যখন সি কোচে উঠলাম ২ টায়, তখন নৌকাটি প্রবলভাবে দুলছিল। তারপর সমুদ্রের মাঝখানে যাওয়ার পর দুলুনির সাথে সাথে মাথাটাও ঘুরতে থাকে। বড়সড় জলের ছিটা আসছিল। মনের মধ্যে নানা রকম দোয়া পড়তে পড়তে ঘড়ির কাঁটায় সময় এগোচ্ছিল না! শেষপর্যন্ত আজীবন মনে করা মাত্র ১ ঘণ্টা আগে ফেরিটি অন্য প্রান্তে পৌঁছে যায়। ফেরি থেকে নেমে বৃষ্টি ভেদ করে টার্মিনালে ছুটে যেতেই আমি ভেজা কাক হয়ে গেলাম। তারপর ভোর ৪টায় লুঙ্গি বিমানবন্দরে পৌঁছানোর জন্য বাসে চড়ে।

এছাড়া ইস্তাম্বুলে বসেই লেখা তার যাত্রার নানা দিক নিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন।

প্রসঙ্গত, মিথিলার ব্যক্তিগত জীবন বেশ সমালোচিত। শুরুতে বিয়ে করেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খানকে। সেই সংসারের পাট চুকিয়ে দেন দীর্ঘদিন পরে। এরপর অনেকের সাথে সম্পর্কে জড়ান তিনি। শেষমেশ বিয়ে করেন ভারতের প্রখ্যাত সিনেমা পরিচালক সৃজিত মুখার্জীকে।

About Rasel Khalifa

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *