Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের সীমান্তে মিয়ানমারের গোলাগুলি নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী, জানালেন নেপথ্যের কারন

বাংলাদেশের সীমান্তে মিয়ানমারের গোলাগুলি নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী, জানালেন নেপথ্যের কারন

সম্প্রতি বাংলাদেশ এবং মিয়ানমার সীমান্তে দেখা দিয়েছে বেশ অস্থিরতা। আর এই মূলেই রয়েছে মিয়ানমার। বিশেষ করে মিয়ানমারের অভ্যন্তরীণ কোন্দ্রল এর রেশ পড়েছিল বাংলাদেশের সীমান্তে। এবার এ নিয়ে কথা বললেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, সে দেশের সরকার আরাকান আর্মির সঙ্গে যুদ্ধ করছে। এ কারণে আমাদের সীমান্তে মাঝেমধ্যে গোলাগুলি হচ্ছে। মিয়ানমার সীমান্তে বিজিবিকে শক্তিশালী করা হয়েছে। এর প্রতিবাদ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। শিগগিরই গোলাগুলি বন্ধ হবে বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার সকাল ১১টায় রাজশাহী পুলিশ লাইন্সে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রাজশাহীর বিএমডিএ ভবনে দুই সাংবাদিকের ওপর হামলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে রাজশাহী সবসময় বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। এখানে একজন ডিআইজি, একজন পুলিশ সুপারসহ বহু মানুষ শহীদ হয়েছেন। এতদিন পরও এই জাদুঘর নির্মাণের জন্য একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে পুলিশ কমিশনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ দিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরো অনেকেই। এদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

About Rasel Khalifa

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *