Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকারের ক্ষমতা হস্তান্তরের নিয়ে কঠোর বার্তা দিলেন অলি

এবার সরকারের ক্ষমতা হস্তান্তরের নিয়ে কঠোর বার্তা দিলেন অলি

ক্ষমতাসীন আওয়ামীলীগের সময় ফুরিয়ে এসেছে যার প্রমাণ মিলেছে তাদের সাম্প্রতিক কর্মকান্ডে। দীর্ঘ দিন অবৈধ্য ভাবে ক্ষমতায় থেকে দেশের দুর্নীতি, লুটপাট ও অর্থ পাচারের মাধ্যমে দেশের অর্থনীতিকে সংকটের মুখে ফেলেছে। নির্বাচন সামনে রেখে তারা আবার রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করে ক্ষমতায় আসতে চায় কিন্তু সে সুযোগ আর দেওয়া হবে না বলে জানান এলডিপি প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ। মধ্যবর্তী সরকার গঠন করে দেশ ত্যাগ করুন মন্তব্য করে যা বললেন এলডিপি প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ।

আওয়ামী লীগের দিন শেষ হয়ে আসছে। তাই মধ্যবর্তী সরকার গঠন করে ক্ষমতাসীনদের দেশ ত্যাগের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ডিওএইচএসে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান। ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, বাঁচাতে চাইলে গ্রহণযোগ্য জনগণের সমন্বয়ে মধ্যবর্তী সরকার গঠন করে বিলম্ব না করে দেশ ছাড়ুন।

কর্নেল অলি বলেন, আওয়ামী লীগের কাউকে দিয়ে নয়, মধ্যবর্তী সরকার গঠন করতে হবে- ন্যায় নিষ্ঠাবান, সৎ, শিক্ষিত ও দেশপ্রেমিক ব্যক্তিদের দিয়ে। আওয়ামী লীগের দিন শেষ হতে চলেছে। এটা বুঝতে পেরে এখন তাদের শত শত কর্মী আমেরিকায় পালিয়েছে।

এলডিপি সভাপতি বলেন, আমেরিকায় পালিয়ে যাওয়া আওয়ামী লীগ নেতারা সেখানে বৈধ হতে এলডিপির সদস্য হয়ে সার্টিফিকেট নিতে হুমড়ি খেয়ে পড়ছে। তারা প্রতিনিয়ত এলডিপিতে যোগদানের জন্য নানাভাবে তদবির করছে। এছাড়া কিছু অপরাধী বিদেশে পালানোর চেষ্টা করছে। এদের মধ্যে বেশকিছু সরকারি কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। যারা ২০১৮ সালের নির্বাচনে নিজেদের তত্ত্বাবধানে ব্যালট পেপার কেটে এবং বাক্স ভর্তি করে অবৈধভাবে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য সরাসরি কাজ করেছে।

তিনি আরও বলেন, জনগণ আজ অতিষ্ঠ, দুর্বিসহ জীবন যাপন করছে। বর্তমান সরকারের লোকেরা ডিজিটাল হুন্ডির মাধ্যমে ইতিমধ্যে বাংলাদেশ থেকে ৭৫ হাজার কোটি টাকা পাচার করেছে। বিগত ৭/৮ বছরে ন্যূনতমপক্ষে ৫ লাখ কোটি টাকা ক্ষমতাসীন দলেন নেতাকর্মীরা পাচার করেছে। এর মাধ্যমে তারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান সম্প্রতি একাধিক সভায় বলেছেন,বিএনপির সাবেক দুই নেতা একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) ও কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে। এ প্রসঙ্গে সাবেক যোগাযোগমন্ত্রী বলেন, বিগত ১৩ বছরেও বিকল্প ধারার প্রেসিডেন্ট ড. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সাথে আমার দেখা হয়নি। এমনকি টেলিফোনেও আলাপ হয়নি। তার সাথে আমাকে জড়িয়ে আওয়ামী লীগ নেতা আবদুর রহমানের এমন বক্তব্য মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং দুরভিসন্ধিমূলক। এ ধরনের বক্তব্য আওয়ামী লীগের একজন দায়িত্বশীল নেতার কাছ থেকে আশা করিনি।

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে আন্দোলন করছে বিএনপি। এলডিপি কি এর সাথে একমত? এ প্রশ্নের জবাবে আলী আহমদ বলেন, আমরা বিএনপির সব দাবির সঙ্গে একমত। এ ব্যাপারে গত চারমাসে বিএনপি মহাসচিবের নেতৃত্বে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদের উপস্থিতিতে আমার বাসায় দুইবার বৈঠক হয়েছে। বৈঠকে এ সরকার ক্ষমতাচ্যুত না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ আন্দোলনে ঐক্যমত পোষণ করেছি।

প্রসঙ্গত, বর্তমান সরকারের যে পরিস্থিতি তৈরী হয়েছে তাতে তাদের পালানো ছাড়া উপায় থাকবে না এমন মন্তব্য করেন এলডিপি প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ। তিনি আরোও বলেন, সরকারের উচিত নিরপেক্ষ সরকারের ক্ষমতা দিয়ে এটকা সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা করা।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *