Tuesday , May 21 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির ক্ষমতায় আসার পথ বাতলালেন পরকল্পনামন্ত্রী

এবার বিএনপির ক্ষমতায় আসার পথ বাতলালেন পরকল্পনামন্ত্রী

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো প্রস্তুতি শুরু করেছে। কিন্তু নির্বাচনকালীন সরকার নিয়ে বড় দুটি দল ভিন্ন অবস্থান নেওয়ায় রাজনীতি একটি কালো ছায়া আভাস লক্ষ করা যাচ্ছে। তবে এর সমাধান রাজ পথে হবে বলে দুই দলের রাজ পথে অবস্থান সংঘাতের সৃষ্টি হচ্ছে। সরকার বিরোধী দলকে প্রতিহত করতে যে কৌশল নিচ্ছে প্রশ্নবিদ্ধ হচ্ছে। বিএনপি মাঠে না নামলে খেলা বন্ধ হবে না মন্তব্য করে যা বললেন পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান।

‘বিএনপি নির্বাচনের মাঠে না নামলে খেলা বন্ধ হয়ে যাবে না। মাঠে রেফারি হিসেবে নির্বাচন কমিশন আছে। ক্ষমতায় আসার জন্য ভোটের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান। ‘ রবিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের কালকিনির পূর্ব আলিপুর এলাকায় হাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম পরিদর্শনে এসে এসব মন্তব্য করেন তিনি।

এ সময় বিএনপির উদ্দেশে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘তাদের (বিএনপি) নির্বাচনে আসতে দিন, জনগণ তাদের ভোট দিলে তারা ক্ষমতায় এসে দেশ চালাবে। ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়। হরতাল হলে শ্রমজীবী মানুষের পরিবার না খেয়ে থাকবে। আমার অনুরোধ, আপনারা যদি মনে করেন যে শেখ হাসিনা দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় ভালো কাজ করেছেন, তার প্রয়োজন আছে, তার শক্তি ও বুদ্ধি আছে, তাহলে তাকে আবার বিবেচনা করবেন। ‘

বিএনপি নেতা মির্জা আব্বাস সরকারের বিরুদ্ধে টাকা পাচার করার অভিযোগ করেছেন। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপির এই অভিযোগ করার জায়গা আছে, আদালত আছে। আর না হলে অভিযোগ করার বড় জায়গা হচ্ছে এ দেশের জনগণ। এ ছাড়া আর কোনো উপায় নেই। এই জনগণের আদালত প্রতি পাঁচ বছর পর পর নির্বাচনের মাধ্যমে বসে। ‘

গৃহাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, ‘আমাদের দেশে কোন আয়ের কতো লোক আছে এবং সকলের শারীরিক মানসিক অবস্থা কেমন এর মাত্রা নির্ধারণ করে এর মাধ্যমে একটি জাতীয় চিত্র আগামী বছরের শুরুতে তুলে ধরবো। দারিদ্র্য বিমোচন, উন্নয়ন পরিকল্পনা ছাড়াও টেকসই উন্নয়নে আমাদের পরিকল্পনা প্রণয়নে বিশেষ ভূমিকা রাখবে।

শাহনাজ আরেফিন, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, জেলা প্রশাসক ড.রহিমা খাতুন, কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা, জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) ছাইলাউ মারমা প্রমুখ।

প্রসঙ্গত, রাজনীতি টিকে থাকতে হলে নির্বাচনের বিকল্প নেই তাহলে অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেন পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান। তিনি বলে, দেশের জনগণ যে রায় দিবে সেটি সকল দল মেনে নিবে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *