Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম আর নেই

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম আর নেই

চিরতরে না ফেরার দেশে চলে গেলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে প্রয়ানের আগে তার বয়স ৮৫ বছর পার হয়েছিল। তার প্রয়নে পরিবারে শোকের ছায়া নেমে আসে। আবেগে আপ্লুত হয়ে পড়ে সকল আত্মীয় স্বজন।

এক সংবাদ সূত্রে জানা গেছে আজ বুধবার ৭ সেপ্টেম্বর ২০২২ তারিখ দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এ তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম ১৯৯৪ সালের ৭ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ পান। এক শতাব্দীরও বেশি সময় দায়িত্ব পালনের পর ২০০৭ সালে তিনি অবসর গ্রহণ করেন।

যুক্তরাজ্যের বিখ্যাত লিংকনস ইন থেকে বার-অ্যাট-ল ডিগ্রিধারী সৈয়দ আমিরুল ইসলাম বিচার বিভাগ থেকে অবসর নেওয়ার পরও আপিল বিভাগে আইনের অনুশীলন চালিয়ে যান।

২০১৩ সালে, প্রাক্তন বিচারককে আপিল বিভাগে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল মামলা পরিচালনার জন্য অ্যাটর্নি জেনারেল পদামর্যের আইনী কর্মকর্তা হিসাবে নিয়োগ দেওয়া হয়েছিল।
জানা গেছে তিনি প্রয়নের অনেক আগে থেকেই অসুস্থ ছিলো। তবে বয়স বৃদ্ধির কারণে রোগ প্রতিরোধের ক্ষমতা কমে যাওয়া সুস্থ হয়ে উঠতে পারছিলেন না কনো মতেই। এক পর্যায়ে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *