Wednesday , May 29 2024
Breaking News
Home / Countrywide / ‘নির্বাচন নির্বাচন খেলার প্রয়োজন কী, নির্বাচন বাদ দিয়ে সরাসরি উত্তর কোরিয়ার মতো ঘোষণা দিয়ে দেন : ফখরুল

‘নির্বাচন নির্বাচন খেলার প্রয়োজন কী, নির্বাচন বাদ দিয়ে সরাসরি উত্তর কোরিয়ার মতো ঘোষণা দিয়ে দেন : ফখরুল

নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলগুলো মাঠে নামছে সরকার তখন ভিন্ন কৌশলের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবহার করছে। ক্ষমতাসীন আওয়ামীলী আবারও বিনা ভোটে ক্ষমতা আসার জন্য বিরোধী মতের ওপর দমন পীড়ন চালাচ্ছে। সরকার বুঝতে পেরেছে এদেশের জনগন তাদের আর ক্ষমতায় দেখতে চায় না। সে ভয়ে আওয়ামীলীগ সরকার বিরোধী দলের শান্তিপূর্ন মিছিলে গু/লি চালিয়ে নেতাকর্মীদের হ/ত্যা করছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব। প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে আমি কথা বলবো না মন্তব্য করে যে কথা বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে কথা বলতে চান না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (৪ সেপ্টেম্বর) খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, নির্বাচনের একটাই সমাধান, সেটা হচ্ছে এই সরকারকে অবশ্যই সরে যেতে হবে। তাদের অবশ্যই পদত্যাগ করতে হবে এবং একটি নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সংসদ বিলুপ্তি করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠনের অধীনে নির্বাচন হতে হবে। সেই লক্ষ্যেই আমরা এগিয়ে যাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

তিনি বলেন, অনির্বাচিত সরকারের ক্ষমতায় থাকার একমাত্র উপায় স/ন্ত্রাস সৃষ্টি করা। ভয়-ভীতি গু/ম খুন হ/ত্যা করে এখন ক্ষমতায় টিকে আছে তারা। বিএনপির কর্মসূচিতে জনসম্পৃক্ততা দেখে ভয় পাচ্ছে আওয়ামী লীগ। আগামী নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলমুক্ত নির্বাচনী মাঠ গড়তে সারাদেশে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে স/ন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছে। আমাদের স্পষ্ট কথা— নির্বাচন নির্বাচন খেলার প্রয়োজন কী… নির্বাচন বাদ দিয়ে সরাসরি উত্তর কোরিয়ার মতো ঘোষণা দিয়ে দেন। এক দল, এক ব্যক্তি ক্ষমতায় থাকবে। তাহলে তো দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় কারো প্রাণ দেওয়ার প্রয়োজন নাই।

বাংলাদেশের অভ্যন্তরে মিয়ানমারের ম/র্টার শেল পাওয়া গেছে এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, অনির্বাচিত সরকার হলে প্রতিবাদ করার শক্তি থাকে না। এই সরকারের কোনো ক্ষমতা নেই।তারা টিকে আছে অন্যের শক্তি দিয়ে, তাই নিজের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ভূমিকা নিতে পারে না, বিদেশির ওপর নির্ভর করে থাকতে হয়। এদের নতজানু পররাষ্ট্র নীতি। হয়ত এবার বলবে আমরা মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে কঠোর ভাষায় বিষয়টি তাদের সরকার অবহিত করেছি।

প্রধানমন্ত্রীর ভারত সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে কথা বলব না।

তিনি বলেন, কনক নামে একজন পুলিশ কর্মকর্তা চা/ইনিজ রা/ইফেল দিয়ে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে অংশ নেওয়া যুবদল কর্মী শাওন প্রধানকে গু/লি করে হ/ত্যা করেছে। কথায় কথায় গু/লি করে, আইনের তোয়াক্কা করে না। প্রধানমন্ত্রী আবার বলছেন, আক্রান্ত হলে পুলিশ কী বসে থাকবে? আমি বলতে চাই, তদন্ত করে দেখুন। কে কার দ্বারা আক্রান্ত হচ্ছে, আর কার ওপর গু/লি করে হ/ত্যা করা হচ্ছে।

মির্জা ফখরুল পুলিশের গু/লিতে নি/হত যুবদল কর্মী শাওন প্রধান হ/ত্যার নিরপেক্ষ তদন্ত দাবি করে বলেন, প্রতিটি হ/ত্যা মামলার বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাবেন। আমরা প্রতিটি হ/ত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত, দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাই।

তিনি বলেন, সারাদেশে দলের শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গিয়ে এ পর্যন্ত তিনজন নি/হত, দুই শতাধিক আহত, দুইজনকে গ্রেপ্তার, চার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে এবং অজ্ঞাত আসামি ২০ হাজার। এছাড়া ২৫ স্থানে বাড়িঘরে হা/মলা চালানো হয়েছে।

প্রসঙ্গত, সরকার বিরোধী দলের আন্দোলনকে ভয় পাচ্ছে কারন দেশের জনগণ এতে অংগ্রহন করা শুরু করেছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই সরকার বুঝতে পেরেছে তার আর কোনো রাস্তা নেই সেজন্য এসব কর্মকান্ড করছে।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *