Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / ১১ দিনে মোট কতজন নেতাকর্মী প্রয়াত হয়েছেন সেই সত্যতা এবার সামনে আনলেন মির্জা ফখরুল

১১ দিনে মোট কতজন নেতাকর্মী প্রয়াত হয়েছেন সেই সত্যতা এবার সামনে আনলেন মির্জা ফখরুল

মির্জা ফখরুল এসলাম আলমগীর হলেন বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ এবং দলটির ভারপ্রাপ্ত মহাসিচব। এই সম্মানীয় পদে আসীন হাবর পর থেকে সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যা্ছেন। সম্প্রতি এই নেতা তার এক বক্তব্যে বলেছেন ১১ দিনে বিএনপির ৩ নেতাকর্মী নিহত, আহত ২ হাজারের বেশি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে গত ১১ দিনে বিএনপির ৩ নেতাকর্মী প্রয়াত হয়েছেন।

তিনি বলেন, গত ২২ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আন্দোলন করতে গিয়ে পুলিশের গু/লিতে বিএনপির ৩ নেতাকর্মী প্রয়াত হয়েছেন। একই সময়ে এসব কর্মসূচি পালন করতে গিয়ে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশের হামলায় আহত হয়েছেন দুই হাজারের বেশি নেতাকর্মী।

রোববার (৪ সেপ্টেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের গুলিতে যুবদল কর্মী শাওনের প্রয়ানের ঘটনায় আজ মামলা হয়েছে। ছাত্রদল নেতার প্রয়ানের ঘটনায়ও মামলা হয়েছে। ভোলায় পুলিশের গুলিতে নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম।

বিএনপির মহাসচিব বলেন, এই অবৈধ সরকারের বিরুদ্ধে আমরা রাজপথে আন্দোলনের পাশাপাশি আইনি লড়াই চালিয়ে যাব।

তিনি আরও বলেন, গত ১১ দিনের হামলায় পুলিশের নাম উল্লেখ করে ৪ হাজার ৮১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে বিএনপি। এসব মামলায় আসামি প্রায় ২০ হাজার। আর এ পর্যন্ত দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। সারাদেশে ৫০টি স্থানে বিএনপি নেতাকর্মীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়েছে।

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ নির্বাচনকে ঘিরে দেশের মধ্যে শুরু হয়েছে নানারকম অরাজকতা। দেশের রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাদের কর্মসূচী পালন করতে যেয়ে সমাজ ও জনগনের অনেক ক্ষতিসাধন ঘটাচ্ছে। তবে সরাকর এই ব্যাপারে খুব বদ্ধপরিকর। কোনো ধরণের অঘটন ঘটালেই নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *