Tuesday , May 28 2024
Breaking News
Home / Sports / অবসরে যাওয়ার ঘোষনা দিলেন মুশফিকুর রহিম, জানা গেল কারণ

অবসরে যাওয়ার ঘোষনা দিলেন মুশফিকুর রহিম, জানা গেল কারণ

বাংলাদেশ দলের অন্যতম উইকেট রক্ষক মুশফিকুর রহিম ক্রিকেটে বেশ নাম কামিয়েছেন। এই ক্রিকেটার টাইগার দলের অধিনায়ক হিসেবে নিজেকে বাংলাদেশ দলে একটি পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম। তবে তিনি টি-টুয়েন্টি থেকে অবসরে গেলেও টেস্ট চালিয়ে যাওয়ার কথা বলেছেন। তবে তিনি সরাসরি অবসরে যাওয়ার কারণ জানাননি।

সম্প্রতি এশিয়া কাপে পারফরম্যান্সের কারণে নানা সমালোচনার মুখে পড়েন এই ক্রিকেটার। আর এটাই তার সিদ্ধান্ত। এশিয়া কাপ থেকে গতকাল খালি হাতে ফিরেছে বাংলাদেশ দল। মুশফিকও এসেছেন। দুই ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকেই এশিয়া কাপের মিশন শেষ করে বাংলাদেশ।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। যেখানে ৪ বল খেলে ১ রান করতে সমর্থ হন মুশফিক। রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ঘরে ফেরেন।

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটে হেরে এশিয়া কাপের মিশন শেষ করেছে বাংলাদেশ দল। যেখানে ৫ বলে চার রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এছাড়া একই ম্যাচের দ্বিতীয় ওভারে তাসকিনের শেষ বলে কুশল মেন্ডিসের ক্যাচ মিস করেন মুশফিক। সেই মেন্ডিস খেলেছিলেন ৬০ রানের ইনিংস। মুশফিকের ক্যাচ মিস না হলে হয়তো ম্যাচ জিততে পারত বাংলাদেশ।

এসব কারণে বেশ সমালোচনার মুখে পড়েন মুশফিক। আর দেশে ফেরার পরদিনই টি-টোয়েন্টিকে বিদায় জানান তিনি। রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিক নিজেই।

মুশফিক লিখেছেন, সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে আমার পাশে পেয়েছি। ভাল এবং খারাপ সময়ে আপনাদের অটুট সমর্থন আমার অনুপ্রেরণা। আজ আমি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর নিচ্ছি। তবে আমি বাংলাদেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করি এই দুই ফরম্যাটে দেশের জন্য আরও কিছু আনতে পারব। আমি টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাব। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

উল্লেখ্য, বিশ্বকাপ ক্রিকেট শেষ হওয়ার পর জাতীয় দল থেকে সিনিয়র চারজন খেলা খেলোয়াড় অবসরে যাওয়ার ঘোষণা দিতে পারেন এমনটাই জানা গেছে। এরইমধ্যে একটা আক্ষেপ থেকে টি-টোয়েন্টি হতে অবসর নিলেন মুশফিকুর রহিম এমনটাই বলছেন সকলে। তবে তার এ ধরনের সিদ্ধান্ত টাইগার দলে কেমন প্রভাব ফেলতে পারে, সেটা এখন সময়ের ব্যাপার। তবে টেস্টে এবং ওয়ানডেতে ভালো পারফরম্যান্স দেখাতে পারবেন বলে মনে করেন ক্রিকেটবোদ্ধারা।

About bisso Jit

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *