Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / ইট ইজ জাস্ট শ্যুট টু কিল : মান্না

ইট ইজ জাস্ট শ্যুট টু কিল : মান্না

ক্ষমতাসীন সরকার বিরোধী দলগুলোকে দমন করতে নানা রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করছে। সরকার বুঝতে পেরেছে তারা আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না সে ভয়ে আতঙ্কিত হয়ে হ/ত্যাকান্ড চালাচ্ছে। কিন্তু এসব করে বিরোধী দলের আন্দলোন থামাতে পারবে না কারন এদেশের জনগন বুঝতে পেরেছে আওয়ামীলীগ সরকার দেশকে ধ্বং/স করে ফেলেছে বলে জানান নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। ক্ষমতায় যাওয়া মাত্রই সোনার বাংলা তামা হয়ে গেছে বলে মন্তব্য করে মাহমুদুর রহমান মান্না যা বললেন।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ সোনার বাংলার কথা বলেছিল, তারা সরকার গঠনের সঙ্গে সঙ্গে সোনার বাংলা তামা হয়ে গেছে। আজকে বাংলাদেশের প্রধান সংকট হল মানুষ কাউকে বিশ্বাস করতে পারছে না।

আজ আওয়ামী লীগকে কেউ পছন্দ করে না। একটা দল, যেটা ১ নম্বর দল, মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী দল, কীভাবে নিঃশেষ হয়ে গেল!

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী অডিটোরিয়ামে টাঙ্গাইল জেলার ১১ জন বিশিষ্ট আইনজীবীসহ সিভিল ইউনিয়নে যোগদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এই ডাকসু নেতা বলেন, আপনি যাকেই জিজ্ঞেস করবেন, সে বলবে আওয়ামী লীগ তো পুলিশ লীগ। সর্বশেষ উদাহরণ নারায়ণগঞ্জে বিনা উস্কানিতে পুলিশের গু/লি। এর মানে কী? মানে কী? নারায়ণগঞ্জে যেভাবে মিছিলে গু/লি চালানো হয়েছে, ইট ইজ জাস্ট শ্যুট টু কিল! একেবারে পয়েন্ট রেঞ্জ থেকে গু/লি করে মা/রা হয়েছে।

এভাবে হ/ত্যা করে জনগণের আন্দোলন বন্ধ করা যাবে না। আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের একটা স্লোগান ছিল- লাঠি, গু/লি, টিয়ার গ্যাস; জবাব দেবে বাংলাদেশ।

তিনি বলেন, এই ঘটনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সংসদে কী বললেন! পুলিশের ওপর ইট-পাটকেল মারলে তারা কি দাঁড়িয়ে থাকবে? তারা প্রতিহত করেছে। কীভাবে একটা খু/নকে জাস্টিফাই করছে!

তিনি বলেন, দল হিসেবে আমরা ছোট, কিন্তু আমাদের হৃদয় বড়, আমাদের দৃষ্টি অনেক বিস্তৃত। আমি সেই জায়গা থেকে বলেছি, এই সরকারের পতন অনিবার্য। বিশ্বাস হারাবেন না।

দেশে ৪ কোটি শিক্ষিত বেকারের কথা উল্লেখ করে মান্না বলেন, আমি বলেছি প্রতি মাসে নিম্নবিত্ত থেকে উচ্চবিত্ত পর্যন্ত ৬ কোটি মানুষকে স্মার্ট কার্ডের মাধ্যমে ১ হাজার কোটি টাকা দেওয়া হবে।

পরে তিনি নাগরিক ইউনিয়নে যোগদান উপলক্ষে ১১ জন বিশিষ্ট ব্যক্তিকে ফুল দিয়ে সংবর্ধনা দেন। তারা হলেন টাঙ্গাইল জজ আদালতের সাবেক এপিপি অ্যাড. বজলুর রহমান, টাঙ্গাইল বার কাউন্সিলের সাবেক সভাপতি অ্যাড. আরফান আলী মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. তোফাজ্জল হোসেন ও অ্যাড. ফজলুর রহমান, অ্যাড. নার্গিস আক্তার, আসাদুজ্জামান খান আইয়ুব, সাবেক জিএস (সাধারণ সম্পাদক) টাঙ্গাইল সরকারি সাদাত কলেজ জিন্নাহ মিয়া, অ্যাড. মাওলানা ইব্রাহিম জিহাদী, বাস মালিক সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ আলী, মাওলানা আব্দুল আজিজ, মোঃ নজরুল ইসলাম, আব্দুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, মোফাখখারুল ইসলাম নবাব প্রমুখ।

প্রসঙ্গত, সরকার যেভাবে আন্দোলনকে প্রতিহত করছে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে সেটি কোনো ভাবে যুক্তি সঙ্গত নয় বলে মন্তব্য করেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এভাবে আন্দোলন দমিয়ে রাখতে পারবে না সরকার তাদের পতন অনিবার্য।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *