Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / জনগণ জেগে উঠেছে, লড়াই শুরু করেছে, সেই লড়াইয়ে পুলিশও শরিক হবে : ফখরুল

জনগণ জেগে উঠেছে, লড়াই শুরু করেছে, সেই লড়াইয়ে পুলিশও শরিক হবে : ফখরুল

ক্ষমতাসীন আওয়ামীলীগ বিরোধী দলের আন্দোলনকে ভয় পায় যার কারনে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দমন পীড়ন চালাচ্ছে বিএনপির নেতাকর্মীদের উপর। আওয়ামীলীগ সরকার দেশের অর্থনীতিকে লুটপাটের মাধ্যমে ধ্বংস করেছে। অথচ উন্নয়নের গান গাইতেছে প্রতিনিয়ত। আন্দোলনের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামীলীগের হাত থেকে এ দেশের জনগনকে রক্ষা করতে বিএনপি রাজ পথে থাকবে।সরকার হটাতে এবারের আন্দোলনই শেষ লড়াই মন্তব্য করে যা বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকার হটানোর এবারের আন্দোলনই শেষ আন্দোলন, শেষ লড়াই বলে নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি নেতারা। তারা বলেছেন, এবার হয় জীবন, না হয় মরণ। সেই লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে, যা উত্তাল সমুদ্রের সুনামির মতো এই সরকারকে ভাসিয়ে নিয়ে যাবে। এর মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

শুক্রবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় নেতারা এসব কথা বলেন। সভার শুরুতে দেশের চলমান পরিস্থিতি নিয়ে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন (জাসাস) আয়োজিত ‘হরিলুটের রাজা’ শীর্ষক পথনাটক মঞ্চস্থ হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুরো দেশ ও জাতি এক সংকটময় মুহূর্তের মধ্যে দিয়ে যাচ্ছে। আমাদের প্রতিটি পদক্ষেপ খুব সাবধানে নিতে হবে। যেন কোনোমতে তারা সুযোগ না পায় আমাদের ভেঙে দিতে, গুঁড়িয়ে দিতে।

পুলিশের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা পুলিশ বাহিনীর বিরুদ্ধে নই, আমরা কোনো বাহিনীর বিরুদ্ধে নই। আমার ট্যাক্সের পয়সায় তাদের বেতন হয়, তাদের সংসার চলে। আর তারা আমাদের লোকজনকে গু/লি করে মেরে ফেলবে- এটা কী মেনে নেব? আপনাদের আমরা কখনও প্রতিপক্ষ বানাতে চাই না। আপনারা দয়া করে জনগণের প্রতিপক্ষ হবেন না।

যুক্তরাষ্ট্র র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। এরকমভাবে পুলিশের ওপর নিষেধাজ্ঞা আসুক, তা আমরা কেউ চাই না। জনগণের ন্যায্য অধিকার, গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, বাঁচার অধিকারের জন্য পুলিশ সহযোগিতা করবে। যারা অন্যায় করছে, অবিচার করছে, গু/লি করে হ/ত্যা করছে, জোর করে ক্ষমতা দখল করে বসে আছে, তাদের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে, লড়াই শুরু করেছে, সেই লড়াইয়ে পুলিশও শরিক হবে- এই আশা আমরা করতেই পারি।

তিনি আরও বলেন, বিএনপি যখন জনগণের সমস্যা নিয়ে আন্দোলন শুরু করেছে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে, চাল-ডাল-তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন শুরু করেছে, তখন তারা আগের মতো আমাদের কমরেড-সহকর্মীদের গু/লি করে হ/ত্যা করছে। যারা এ ধরনের মিথ্যা মামলা করে, যারা আমাদের নেতাকর্মীদের এভাবে গু/লি করে হ/ত্যা করে, গণতন্ত্রের নেতাকর্মীদের হ/ত্যা করে, তাদের সবার বিচার হবে।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে দেশের এই নাজুক পরিস্থিতিতে আমাদেরই প্রথম দায়িত্ব পালন করতে হবে। এই সংকটের সমাধান হবে রাজপথে।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, গত কয়েকদিনে বিএনপির নেতা-কর্মীদের পাখির মতো গু/লি করা হয়েছে, তারা পিছু হটেনি।এই কর্মীরা ভয় পাওয়ার কর্মী নয়।

বিএনপির মহাসচিব ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সভাপতিত্বে ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সঞ্চালনায় বৈঠকে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুবদলের সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ।

প্রসঙ্গত, এবার বিএনপি আন্দোলন করবে সেই ভাবে প্রয়োজন হলে জীবন দিবে পিছু হটার সুযোগ নেই বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, এবারই আমাদের শেষ আন্দোলন অর্থ্যাৎ বাঁচা-মরার লড়াই।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *