Tuesday , May 28 2024
Breaking News
Home / Countrywide / আসলে কেউ না কানে শোনে, না চোখ মেলে দেখে, কিছুই হয়নি, কিছুই হয়নি : প্রধানমন্ত্রী

আসলে কেউ না কানে শোনে, না চোখ মেলে দেখে, কিছুই হয়নি, কিছুই হয়নি : প্রধানমন্ত্রী

আওয়ামীলীগ সরকার দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে নিরলস ভাবে। বিশ্বে দরবারে নিজেদেরকে উন্নত দেশ হিসেবে উপস্থাপন করে মাথা উচু করে কথা বলার যোগ্যতা অর্জন করায় এই সরকারের মূল উদ্দেশ্য বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, নিজেদের নয় দেশের মানুষের কল্যাণের জন্য বড় প্রকল্পগুলো হাতে নেওয়া হয়। কমিশনের জন্য সরকার কোনো প্রকল্প নেয় না, নেয়নি বলে মন্তব্য করে যে কথা বললেন প্রধানমন্ত্রী।

জনগণ কতটা উপকৃত হবে, কতটা সুফল আসবে তা বিবেচনা করে উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা একটা বিশাল প্রস্তাব পেলাম আর ওখান থেকে মোটা কমিশন খাবো সেজন্য প্রজেক্টটা নিলাম সেটা কিন্তু আমরা করি না, করি নাই।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাতে জাতীয় সংসদে বৈশ্বিক মহামারি বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া রোগ, রাশিয়া-ইউক্রেন যু/দ্ধ, ক্রমবর্ধমান পরিস্থিতিসহ সাম্প্রতিক সমস্যার বিষয়ে সরকারের গৃহীত পদক্ষেপ সম্পর্কে জাতিকে অবহিত করতে কার্যপ্রণালী বিধির ১৪৭ ধারায় আনা প্রস্তাবের ওপর সাধারণ বিতর্কে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

পদ্মা সেতুর রিটার্ন (সুফল) প্রসঙ্গে বলতে গিয়ে সরকার প্রধান শেখ হাসিনা বলেন, এখানে একটা কথা বলতে পারি। আমরা এই পর‌্যন্ত যত প্রজেক্ট হাতে নিয়েছি তাতে আমাদের অর্থনৈতিক গতিশীলতা যেটাকে আমরা সব সময় নজরে রাখি সেটা হলো উন্নয়ন। এক্ষেত্রে কোন প্রজেক্টে আমাদের রিটার্ন আসবে আমরা কিন্তু সেটার ওপর আগে নজর দেই।

তিনি বলেন, আমরা একটা বিশাল প্রস্তাব পেলাম আর ওখান থেকে মোটা কমিশন খাবো সেজন্য প্রজেক্টটা নিলাম সেটা কিন্তু আমরা করি না, করি নাই। কিন্তু এটা জিয়ার আমলে হয়েছে, জেনারেল এরশাদের আমলে হয়েছে, খালেদা জিয়ার আমলে হয়েছে। এর অনেক প্রমাণ আমাদের কাছে আছে।

প্রধানমন্ত্রী বলেন, ২৬ জুন থেকে ২৫ আগস্ট পর্যন্ত ৬০ দিনে পদ্মা সেতুর টোল থেকে মোট ১শ ৩৮ কোটি ৮৪ লাখ ৩ হাজার ৮৫০ টাকা আয় হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

পদ্মা সেতু নির্মাণের ফলে দক্ষিণাঞ্চলে উৎপাদিত পণ্য খুব সহজে বাজারে চলে আসছে এবং ওই অঞ্চলের মানুষের কর্মসংস্থান বাড়ছে, যোগাযোগ ব্যবস্থার ফলে মানুষের অর্থনৈতিক অবস্থা পরিবর্তন হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সরকারের আমলে দুর্নীতি হয়েছে বলে অভিযোগকারীদের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, আজ যারা দুর্নীতির কথা বলেন, এই দুর্নীতির কারণে বিশ্বব্যাংক সিদ্ধিরগঞ্জ পাওয়ার প্ল্যান্টের টাকা বন্ধ করে দিয়েছে।

অপপ্রচারকারীদের অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত না করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আসলে কেউ না কানে শোনে, না চোখ মেলে দেখে। যার জন্য খালি মনে করে কিছুই হয়নি, কিছুই হয়নি। এটাই হচ্ছে দুর্ভাগ্যের বিষয়।

তিনি বলেন, তাই আমি মনে করি আপনাদের সকলের সহযোগিতা চাই। শুধু কতগুলো অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করবেন না। এটাই আমার কথা।

শেখ হাসিনা করোনা মহামারী, রাশিয়া-ইউক্রেন যু/দ্ধ, যুক্তরাষ্ট্র-রাশিয়া পারস্পরিক নিষেধাজ্ঞার প্রভাবে বিশ্ব মন্দার কথা তুলে ধরেন। একই সঙ্গে সংকট মোকাবিলায় সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ, চালের দাম বা দ্রব্যমূল্য বাড়াতে মানুষের কষ্ট হচ্ছে, সেটা আমি উপলব্ধি করি। আমি বলব, দেশের মানুষের কল্যাণই আমাদের কাছে সবচেয়ে বড়। মানুষ কষ্ট পেলে অন্তত আমার হৃদয়ে কষ্ট পায় কারণ আমার বাবা এদেশের মানুষের জন্য জীবন উৎসর্গ করেছেন।

প্রসঙ্গত, সরকার নামে মিথ্যা অপবাদ দিয়ে বিভ্রান্তি ছড়ালে দেশের ভাবমূর্তি ও কাজের ব্যাঘাত ঘটে যেটি কারর চাওয়া হতে পারে না। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে এসব কাজ থেকে বিরত থাকার আহ্বান করেন প্রধানমন্ত্রী।

About Babu

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *