Saturday , May 25 2024
Breaking News
Home / Countrywide / আমরা ভাবতেও পারি না, কল্পনাও করতে পারি না, এই ধরনের উক্তি কেউ করতে পারে: মির্জা ফখরুল(ভিডিওসহ)

আমরা ভাবতেও পারি না, কল্পনাও করতে পারি না, এই ধরনের উক্তি কেউ করতে পারে: মির্জা ফখরুল(ভিডিওসহ)

শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান হলেন বাংলাদেশের রাজনৈতিক দল বিএনপির প্রতিষ্ঠাতা। তার প্রয়ানের পর দলটির দায়িত্বভার গ্রহণ করেন তারই সহধর্মীণি বেগম খালেদা জিয়া। বেগম খালেদা জিয়া দায়িত্বভার গ্রহণ করার পরে দলটি কয়েকবার করে বাংলাদেশের ক্ষমতায় আসেন এবং দেশ পরিচালনা করেন। সম্প্রতি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার এক বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে হিংসা করেন, সহ্য করতে পারেন না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে নিয়ে গতকাল যে কেউ এমন বক্তব্য দিতে পারে তা আমরা ভাবতেও পারি না, ভাবতেও পারি না। এটা সব রাজনৈতিক শিষ্টাচারের বাইরে।

বুধবার (৩১ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার সুস্থতা কামনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়া সম্পর্কে বলেন, এতিমের টাকা আত্মসাতের অভিযোগে সাজাপ্রাপ্ত আসামি কারাগারে ছিলেন। অসুস্থ ও বৃদ্ধ, আমি নির্বাহী ক্ষমতার মাধ্যমে তাকে বাসায় থাকতে দিয়েছি, কিন্তু এখন বলছে, খালেদা জিয়া অসুস্থ, তাকে বিদেশে পাঠান, আহলাদের শেষ নেই।

প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা ভাবতেও পারি না, ভাবতেও পারি না, গতকাল জাতীয় নেত্রী খালেদা জিয়াকে নিয়ে এমন বক্তব্য কেউ দিতে পারে। এটা সব রাজনৈতিক শিষ্টাচারের বাইরে। কারণ একটাই।সেটা হলো রাজনৈতিক প্রতিহিংসা।তিনি (প্রধানমন্ত্রী) প্রতি মুহূর্তে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ঈর্ষান্বিত হন, তিনি তা সহ্য করতে পারেন না।তাই আজ তাকে নিয়ে এতসব অনৈতিক ও অনৈতিক কথা বলা হয়েছে, যা জনগণ। এই দেশের ভালো দেখা যায় না।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজ তাকে (খালেদা জিয়া) ন্যূনতম চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে। আজ উপস্থিত তার চিকিৎসকরা সংবাদ সম্মেলনে স্পষ্টভাবে বারবার বলেছেন যে তাকে (খালেদা জিয়া) বিদেশে একটি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করাতে হবে। কিন্তু এই দেশে এমন একজন প্রধানমন্ত্রী আছেন যার ন্যূনতম রাজনৈতিক শিষ্টাচার নেই।

জাতীয়তাবাদী যুবদল আয়োজিত এ দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামসহ আরও অনেকে।

প্রসঙ্গত, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার কাজের প্রতি কতটা দায়িত্বশীল সেটা তিনি তার অনবরত কর্মের মাধ্যমে দেখিয়ে দিয়েছেন। দলের প্রতি তার অবদান রয়েছে অনেক। দলকে সাফল্যের দিকে এগিয়ে নিয়ে যাবার জন্য মির্জা ফখরুল নিরলসভাবে কাজ করে যা্ছেন।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *