Sunday , May 26 2024
Breaking News
Home / Countrywide / এবার কোনো লাঠিয়াল বাহিনী দিয়ে কাজ হবে না, বিচারের সম্মুখীন করা হবে: মির্জা ফখরুল

এবার কোনো লাঠিয়াল বাহিনী দিয়ে কাজ হবে না, বিচারের সম্মুখীন করা হবে: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের একজন খুব পরিচিত মুখ এবং সেই সাথে তিনি একজন রাজনৈতিক বক্তিত্বও বটে। বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির সমর্থক এবং দলের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্বরত রয়েছেন। তার সততা ও নিষ্ঠাপূর্ণ কাজের জন্যই দীর্ঘ সময় ধরে তিনি এই পদে বহাল আছেন। সম্প্রতি মির্জা ফখরুল তার এক বক্তব্যে বলেছেন গুমের ভয় দেখিয়ে রাষ্ট্র চালাচ্ছে সরকার।

জাতিসংঘের অধীনে একটি স্বাধীন ও নিরপেক্ষ তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নেতাকর্মীদের গু/মের ভয় দেখিয়ে দেশ চালাচ্ছে শেখ হাসিনার সরকার।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নিখোঁজ প্রতিরোধ দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলছি, গু/মের ঘটনায় একটি স্বাধীন ও নিরপেক্ষ তদন্ত কমিশন গঠন করতে হবে। অন্যথায়, গু/মের সাথে জড়িত অন্যান্য সরকারের বিরুদ্ধে যেভাবে বিচার করা হয়েছে, আপনার (আওয়ামী লীগ)ও সেভাবে বিচার করা হবে।

চলমান আন্দোলনের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আন্দোলনের কারণে আওয়ামী লীগ সরকার তাদের লাঠি বাহিনী খুলে দিয়েছে। আমরা সাফ জানিয়ে দিচ্ছি, এবার কোনো লাঠিসোটা নিয়ে কাজ করব না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আজ সারাবিশ্বে আন্তর্জাতিক নিখোঁজ দিবস পালিত হচ্ছে, বিশ্বের গণতান্ত্রিক মানুষ তা পালন করছে।

বিএনপির মুখপাত্র বলেন, ‘গু/ম ও বিচারবহির্ভূত প্রাণনাশকাণ্ড মানবতাবিরোধী জঘন্যতম অপরাধ। আওয়ামী লীগ সরকার এই অপরাধ করেছে। ইলিয়াস আলী ও চৌধুরী আলম কেন হারিয়ে যাবেন? এটা কোনো পারিবারিক বিবাদ নয়। সাইফুল ইসলাম হিরু, সুমন ও জাকির কেন নিখোঁজ হবেন, বিএনপি সরকারের সাবেক এক মন্ত্রী বিদেশে নিখোঁজ হয়েছেন। এর সঙ্গে আওয়ামী লীগ সরকার জড়িত। তা না হলে নেতারা এই পর্যায়ে উধাও কেন?’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর আহ্বায়ক আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, সাংগঠনিক সম্পাদক আমিনুল হক, উত্তরের সদস্য সচিব মো. আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকুসহ ​​দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মির্জা ফখরুল তার বক্তব্যে সরকারের কর্মকান্ডের কথা তুলে ধরেন। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে তিনি বিভিন্ন সভা ও সমাবেশে কর্মীদের একত্র হয়ে নিরলসভাবে কাজ করার জন্য আহবান জানান এবং এছাড়াও অনেক মূল্যবান বক্তব্য রাখেন। দলের প্রতি শ্রদ্ধাশীল থেকে অক্লান্তভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

About Shafique Hasan

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *